শাবি প্রতিনিধি

২৯ অক্টোবর, ২০১৭ ০০:৩৫

পরিবেশ সংরক্ষণে শাবির ‘গ্রিন এক্সপ্লোর সোসাইটি’র স্কুল ক্যাম্পেইন

প্রকৃতি ও পরিবেশ নিয়ে সচেতনতা সৃষ্টি এবং নিরাপদ সড়ক গঠনের লক্ষ্যে স্কুল পর্যায়ের শিক্ষার্থীদের নিয়ে কর্মশালা করেছে শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের প্রকৃতি ও পরিবেশ বিষয়ক সংগঠন গ্রিন এক্সপ্লোর সোসাইটি।

শনিবার বেলা ১১টার দিকে সিলেটের হাজী আব্দুস সাত্তার বহুমূখী উচ্চ বিদ্যালয়ে ‘পরিবেশ সচেতনতা ও সড়ক দুর্ঘটনা রোধ’ শীর্ষক এ কর্মশালার আয়োজন করা হয়।

কর্মশালার পাশাপাশি ‘পরিবেশ দূষণ রোধ ও সড়কে নিরাপদে চলাচল নিশ্চিতে আমাদের করণীয়’ শিরোনামে রচনা প্রতিযোগিতা ও প্রকৃতি ও পরিবেশ বিষয়ক কুইজ প্রতিযোগিতারও আয়োজন করা হয়।

গ্রিন এক্সপ্লোর সোসাইটি’র সভাপতি অনিক আহমেদের সভাপতিত্ত্বে অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বিদ্যালয়টির প্রধান শিক্ষক মো. আব্দুল মালিক, সহকারী প্রধান শিক্ষক ফারুক আহমেদ, সংগঠনটির আজীবন সদস্য কৃষ্ণ কুমার গুপ্ত, সাবেক সভাপতি অর্চিশ্মান দত্তসহ বিদ্যালয়ের অন্যান্য শিক্ষক-শিক্ষার্থীরা।

কর্মশালায় মো. আব্দুল মালিক বলেন, শুধু পাঠ্যপুস্তকেই পরিবেশ নিয়ে চর্চা করলে হবে না,এটা প্রত্যাহিক জীবনে চর্চার বিষয় এবং তিনি এটা মেনে চলতে সকলকে অনুরোধ জানান।

কর্মশালায় গ্রিন এক্সপ্লোর সোসাইটির সভাপতি অনিক আহমেদ পরিবেশ দূষণ ও তার প্রতিকার এবং নিরাপদ সড়ক নিয়ে বিভিন্ন গুরুত্বপূর্ণ তথ্য শিক্ষার্থীদের মাঝে তুলে ধরেন ।

অনুষ্ঠান শেষে রচনা ও কুইজ প্রতিযোগিতার বিজয়ীদের হাতে পুরস্কার তুলে দেন অতিথিরা।

আপনার মন্তব্য

আলোচিত