সোহেল আহমদ, এমসি কলেজ

০২ নভেম্বর, ২০১৭ ১৯:৪০

থিয়েটার মুরারিচাঁদের রবীন্দ্র-নজরুল-সুকান্তজয়ন্তী উদযাপন

তিন কবি স্মরণে ও তাদের সৃষ্টির প্রতি কৃতজ্ঞতা প্রকাশে ‌‌‌‌‌রবীন্দ্র-নজরুল-সুকান্তজয়ন্তী উদযাপন করলো ঐতিহ্যবাহী মুরারিচাঁদ কলেজের নাট্যসংগঠন 'থিয়েটার মুরারিচাঁদ'।

থিয়েটার মুরারিচাঁদ বৃহস্পতিবার(২নভেম্বর) সকাল ১১টায় এমসি কলেজ অডিটোরিয়ামে রবীন্দ্র-নজরুল-সুকান্তজয়ন্তী উদযাপনের আনুষ্ঠানিকতা শুরু করে।

থিয়েটার কর্মী তোফাজ্জল হোসেন ও সুতপা বিশ্বাস পল্লবী'র সঞ্চালনায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মুরারিচাঁদ কলেজের অধ্যক্ষ প্রফেসর নিতাই চন্দ্র চন্দ।

এসময় বিষয়ভিত্তিক আলোচনা পর্বে অংশ নিয়ে তিন মহাপুরুষ জাতীয় কবি কাজী নজরুল ইসলাম, বিশ্বকবি রবীন্দ্রনাথ ঠাকুর ও সাম্যবাদী কবি সুকান্ত ভট্টাচার্যের জীবনের নানাদিক নিয়ে পর্যায়ক্রমে আলোচনা রাখেন রাষ্টবিজ্ঞান বিভাগের প্রধান প্রফেসর শামীমা আখতার চৌধুরী, বাংলা বিভাগের বিভাগীয় প্রধান ড. সাহেদা আখতার, বাংলা বিভাগের সহকারী অধ্যাপক বিলাল উদ্দিন।

সাংস্কৃতিক পর্বে অংশ নিয়ে থিয়েটার মুরারিচাঁদ কর্মীরা নৃত্য, কাব্য নাট্য 'নারী' এবং 'কাবুলিওয়ালা', 'দেবতার গ্রাস' ও 'দেবতাদের ভয়' নাটক পরিবেশনা করে।

রবীন্দ্র-নজরুল-সুকান্তজয়ন্তী উদযাপনের দিনব্যাপী অনুষ্ঠানমালায় থিয়েটার মুরারিচাঁদের পাশাপাশি সাংস্কৃতিক পরিবেশনায় কলেজের মোহনা সাংস্কৃতিক সংগঠন, মুরারিচাঁদ কলেজ কবিতা পরিষদ, রোভার স্কাউট গ্রুপ অংশগ্রহন করে আবৃত্তি, গান ও নৃত্য পরিবেশন করে।

এসময় কলেজের বিভিন্ন বিভাগের প্রধান ও শিক্ষকমন্ডলী ছাড়াও উপস্থিত ছিলেন সম্মিলিত সাংস্কৃতিক জোট সিলেট সভাপতি আমিনুল ইসলাম লিটন,  সম্মিলিত নাট্য পরিষদ সভাপতি মিশফাক আহমদ মিশু, সাধারণ সম্পাদক রজত কান্তি গুপ্ত, থিয়েটারের প্রতিষ্টাকালীন আহ্বায়ক জাকির মোহাম্মদ, নাট্যনির্দেশক ইয়াকুব আলী, নাট্যনির্দেশক বিধান সিংহ, থিয়েটার মুরারিচাঁদ সদস্য সচিব ফাহমিদা এলাহী বৃষ্টি প্রমুখ।

আপনার মন্তব্য

আলোচিত