এমসি কলেজ প্রতিনিধি

১৯ নভেম্বর, ২০১৭ ২২:২০

এমসি ও সরকারী কলেজ ছাত্রলীগের বিক্ষোভ

এমসি কলেজের ঐতিহ্যবাহী ছাত্রাবাস পোড়ানোর মামলায় ক্ষমতাসীন সরকার দলের ২৯ জন নেতাকর্মীর বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানার প্রতিবাদে বিক্ষোভ মিছিল করেছে সিলেট সরকারী ও এমসি কলেজ ছাত্রলীগ।

রবিবার(১৯নভেম্বর) দুপুর সাড়ে ১২টায় সিলেট সরকারী কলেজ ও এমসি কলেজ ছাত্রলীগ নেতাকর্মীরা গ্রেফতারী পরোয়ানা বাতিলের দাবীতে বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেন। সিলেট সরকারী কলেজ ক্যাম্পাসে দুই কলেজের ছাত্রলীগ নেতাকর্মীরা জড়ো হয়ে বিক্ষোভ মিছিল শুরু করে এমসি কলেজের জারুলতলায় এসে সংক্ষিপ্ত সমাবেশে মিলিত হন।

এসময় ছাত্রলীগ নেতা হোসাইন আহমদ ও নাজমুল ইসলামের যৌথ সঞ্চালনা এবং এমসি কলেজ ছাত্রলীগ নেতা দেলায়ার হোসেনের সভাপতিত্বে সমাবেশে বক্তব্য রাখেন সিলেট মহানগর স্বেচ্ছাসেবকলীগের সাংগঠনিক সম্পাদক গোলাম হাসান চৌধুরী সাজন, সিলেট জেলা ছাত্রলীগের সাবেক যুগ্ম সাধারণ সম্পাদক সঞ্জয় চৌধুরী। এসময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন সিলেট মহানগর স্বেচ্ছাসেবকলীগের সাংগঠনিক সম্পাদক ওয়ালী উল্লাহ বদরুল, মহানগর স্বেচ্ছাসেবকলীগ প্রচার সম্পাদক রাজেশ দাস রাজু প্রমুখ।

এসময় বক্তারা এমসি কলেজ ছাত্রাবাস পোড়ানোর মামলায় সিলেট সরকারি কলেজ শাখা ছাত্রলীগের তৎকালীন সভাপতি ও বর্তমানে মহানগর স্বেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক দেবাংশু দাস মিঠু, জেলা ছাত্রলীগের সাবেক সভাপতি পংকজ পুরকায়স্থ, জেলা ছাত্রলীগের সাবেক সাংগঠনিক সম্পাদক জাহাঙ্গীর আলম, কামরুল ইসলামসহ ২৯ নেতাকর্মীর বিরুদ্ধে জারিকৃত গ্রেফতারী পরোয়ানা সাতদিনের ভেতরে বাতিলের দাবী জানান।

সমাবেশে বক্তারা সিলেট সরকারী ও এমসি কলেজের সাবেক নেতাকর্মীদের কারাগারে নেয়ার অপচেষ্টা করা হলে সিলেটের সকল শিক্ষা প্রতিষ্ঠানে অনির্দিষ্টকালের জন্য ধর্মঘটের ডাক দেয়া হবে বলে হুশিয়ারি করেন।

উল্ল্যখ্য, ২০১২ সালের ৮ জুলাই ছাত্রশিবির ও ছাত্রলীগের সংঘর্ষের জের ধরে পুড়িয়ে দেয়া হয় সেমি-পাকা আসাম প্যাটার্নের আদলে গড়ে উঠা ঐতিহ্যবাহী এমসি কলেজ ছাত্রবাসের ৪২টি কক্ষ। দীর্ঘ পাঁচ বছর ধরে চলা মামলার জট খুলতে গত ৩১ মে বিচার বিভাগীয় তদন্তের আদেশ দেন সিলেটের অতিরিক্ত চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট উম্মে সারাবন তহুরা।

বিচার বিভাগীয় তদন্ত শেষে তৎকালীন ছাত্রলীগের ২৯ নেতাকর্মীর জড়িত থাকার প্রমাণ পেয়ে তাদের বিরুদ্ধে গ্রেফতারী পরোয়ানা জারি করেন মুখ্য মহানগর হাকিম আদালত।

আপনার মন্তব্য

আলোচিত