সিলেটটুডে ডেস্ক

২৩ জানুয়ারি, ২০১৮ ১৭:১১

লিডিং ইউনিভার্সিটির ইইই কার্নিভাল-২০১৮ এর উদ্বোধন

লিডিং ইউনিভার্সিটির ইইই বিভাগের ইলেক্ট্রনিক্স ক্লাব এর উদ্যোগে তিন দিনব্যাপী ইইই কার্নিভ্যাল-২০১৮ এর উদ্বোধন হয়েছে।

মঙ্গলবার (২৩ জানুয়ারি) দক্ষিণ সুরমায় বিশ্ববিদ্যালয়ের স্থায়ী ক্যাম্পাসে কার্নিভ্যালের শুভ উদ্বোধন করেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. মো. কামরুজ্জামান চৌধুরী।

উদ্বোধনী অনুষ্ঠানে অতিথি হিসেবে উপস্থিত ছিলেন রাগীব রাবেয়া ফাউন্ডেশনের ট্রাস্টি মিসেস সাদিকা জান্নাত চৌধুরী। তিনি ইইই বিভাগের শিক্ষার্থীদের উৎসাহ প্রদান করে বলেন, এ বিভাগের শিক্ষার্থীরা ইন্ডিয়ান রোবার চ্যালেঞ্জ-২০১৮ এ অসাধারণ কৃতিত্ব দেখিয়েছে, ভবিষ্যতে সারা বিশ্বে তারা লিডিং ইউনিভার্সিটির পরিচিতি করে দিবে এবং তাদের এ কৃতিত্ব লিডিং ইউনিভার্সিটির জন্য সুনাম বয়ে আনবে। তিনি এ ধারাবাহিকতা বজায় রাখার জন্য শিক্ষার্থীদের আহবান জানান।

লিডিং ইউনিভার্সিটির আধুনিক বিজ্ঞান অনুষদের ডীন প্রফেসর ড. মোহাম্মদ হাবিবুল আহসান এর সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে উপাচার্য বলেন,  জাতীয় এবং আন্তর্জাতিক পর্যায়ে বিভিন্ন প্রতিযোগিতায় লিডিং ইউনিভার্সিটির ইইই বিভাগ প্রথম এবং দ্বিতীয় স্থান অর্জনের কৃতিত্ব দেখিয়েছে। বর্তমানে এ বিভাগের দুটি টিম কানাডায় আন্তর্জাতিক একটি প্রতিযোগিতায় অংশগ্রহণের জন্য প্রস্তুতি নিচ্ছে।

তিনি রাগীবনগরকে শিক্ষানগরী হিসেবে উল্লেখ করে বলেন, লিডিং ইউনিভার্সিটি বিশ্ববিদ্যালয়ের প্রতিষ্ঠাতা ও বোর্ড অব ট্রাস্টিজের চেয়ারম্যান ড. সৈয়দ রাগীব আলীর স্বপ্নকে বাস্তবায়িত করছে এবং দেশ বিদেশে সুনাম অর্জন করে আসছে।

ইইই বিভাগের শিক্ষার্থী সুমাইয়া আলীর সঞ্চালনায় উদ্বোধনী অনুষ্ঠানে বক্তব্য রাখেন ব্যবসায় প্রশাসন অনুষদের ডীন প্রফেসর মো. নজরুল ইসলাম, সামাজিক বিজ্ঞান অনুষদের ডীন প্রফেসর ড. এস. এম. আলী আক্কাস এবং স্বাগত বক্তব্য দেন ইইই বিভাগের উপদেষ্টা প্রফেসর ড. খন্দকার মোহাম্মদ মমিনুল হক।

তিন দিনব্যাপী এ কার্নিভ্যাল সাজানো হয়েছে ইলেক্ট্রো ফেয়ার এ রোব ফাইট, রোব সকার ও গেইমিং কন্টেস্ট এ আছে ফিফা-১৪, এনএফএস এবং বিভিন্ন প্রজেক্ট যেমন মাল্টিপল লোড কন্ট্রোল, এনরয়েড কন্ট্রোল কার, ওয়াটার লেভেল ইন্ডিকেটর, আই আর রিমোট কন্ট্রোল সুইচ ফর এলইডি।

অতিথিবৃন্দ ইইই কার্নিভ্যাল-২০১৮ এর বিভিন্ন প্রজেক্ট ঘুরে দেখেন। এ সময় ইলেক্ট্রিক্যাল এবং ইলেক্ট্রনিক ইঞ্জিনিয়ারিং  বিভাগের শিক্ষক, শিক্ষার্থী এবং বিশ্ববিদ্যালয়ের কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন।

আপনার মন্তব্য

আলোচিত