সিলেটটুডে ডেস্ক

২৬ জানুয়ারি, ২০১৮ ১১:৩৮

লিডিং ইউনিভার্সিটির ইইই কার্নিভ্যাল সমাপ্ত

লিডিং ইউনিভার্সিটির ইইই বিভাগের ইলেক্ট্রনিক্স ক্লাবের আয়োজনে ইইই কার্নিভ্যাল-২০১৮ সমাপ্ত হয়েছে।

বৃহস্পতিবার (২৫ জানুয়ারি) দক্ষিণ সুরমার রাগীব নগরস্থ বিশ্ববিদ্যালয়ের স্থায়ী ক্যাম্পাসে তিন দিনব্যাপী এ অনুষ্ঠানের প্রধান অতিথি হিসেবে বিজয়ীদের পুরস্কার প্রদান করেন লিডিং ইউনিভার্সিটির প্রতিষ্ঠাতা ও ট্রাস্টি বোর্ডের চেয়ারম্যান ড. রাগীব আলী।
বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. মো. কামরুজ্জামান চৌধুরীর সভাপতিত্বে প্রধান অতিথির বক্তব্যে রাগীব আলী বলেন, ইইই বিভাগের শিক্ষার্থীরা ইতিপূর্বে দেশ এবং বিদেশে বিভিন্ন প্রতিযোগিতায় অংশগ্রহণ করে বিশ্ববিদ্যালয়ের সুনাম বৃদ্ধি করেছে। তাদের এ ধারাবাহিকতা দেশ এবং জাতির জন্য গৌরব বয়ে আনবে।

তিনি বলেন, বাংলাদেশ সরকারের মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ আজ উন্নয়নের পথে এগিয়ে চলছে। সিলেটের উন্নয়নের স্বার্থে আগামী ৩০ জানুয়ারি সিলেট আলিয়া মাদরাসা মাঠের জনসভাকে জনসমুদ্রে পরিণত করতে সিলেটবাসির প্রতি তিনি আহবান জানান।

লিডিং ইউনিভার্সিটি মানব সম্পদ তৈরিতে এবং শিক্ষার প্রসারে কাজ করে যাচ্ছে বলেউল্লেখ করেন রাগীব আলী।

রাগীব আলীকে খ্যাতিমান শিক্ষানুরাগী উল্লেখ করে সভাপতির বক্তব্যে উপাচার্য প্রফেসর ড. কামরুজ্জামান চৌধুরী বলেন, এক সময়ের স্বপ্নের শিক্ষানগরী রাগীব নগর আজ বাস্তবে পরিণত হয়েছে। শিক্ষার্থীদের পদচারনায় আজ মুখরিত এ রাগীব নগর।

তিনি ইইই কার্নিভ্যাল-২০১৮ এ অংশগ্রহণকারী বিভিন্ন প্রতিষ্ঠানের শিক্ষার্থীদের উদ্দেশ্য করে বলেন, তাদের সহযোগিতা এবং অংশগ্রহণের মাধ্যমেই আজকের এ অনুষ্ঠান সফল হয়েছে। অনুষ্ঠানে উপস্থিত অভিভাবকগণকে ধন্যবাদ জ্ঞাপন করে তিনি বলেন, ইইই বিভাগের শিক্ষার্থীরা মেধায় সবসময় এগিয়ে আছে এবং ভবিষ্যতে তারা এ সুনাম ধরে রাখবে।

তিনটি ক্যাটাগরির এ কার্নিভ্যাল এ ঢাকা, সিলেটসহ দেশের প্রায় ত্রিশটি শিক্ষাপ্রতিষ্ঠান থেকে শিক্ষার্থীরা অংশ নেয়। রোব ফাইট এ চ্যাম্পিয়ন হওয়ার গৌরব অর্জন করে লিডিং ইউনিভার্সিটির শিক্ষার্থী প্রবাল এবং রানার আপ হয় একই বিশ্ববিদ্যালয়ে শিক্ষার্থী ফাহিম।

রোব-সকার প্রতিযোগিতায় চ্যাম্পিয়ন হয় সিলেটের শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের টিম সাস্ট রোব সেপিয়েন্স এবং রানার আপ হয় অ্যামেরিকান ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি বাংলাদেশ এর টিম এবিসি।

এন এফ এস গেইমিং কনটেস্ট এ প্রথম হয় টাকার ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির শিক্ষার্থী মাহফুজুল ইসলাম এবং দ্বিতীয় হয় সিলেটের শাহজালাল জামেয়া স্কুল এন্ড কলেজের শিক্ষার্থী গাজী মো. জাহিদুল আলম।

ফিফা-১৪ এ চ্যাম্পিয়ন হওয়ার গৌরব অর্জন করে লিডিং ইউনিভার্সিটির শিক্ষার্থী মোশফিকুর রহমান মাহদী এবং রানার আপ হয় ঢাকার ইস্টার্ন ইউনিভার্সিটির মেনন খান।

স্কুল এবং কলেজ পর্যায়ে কুইজ কম্পিটিশন এ প্রথম হয় স্কলার্সহোম এর শিক্ষার্থী ইত্তেহাদ চৌধুরী এবং দ্বিতীয় হয় সিলেট সরকারী কলেজের শিক্ষার্থী সাদিয়াতুল জান্নাত।

সাইন্স ফেয়ার এ চ্যাম্পিয়ন হয় ঢাকার মতিঝিল সরকারী বালক উচ্চ বিদ্যালয়ের টিম এবং সিলেটের জালালাবাদ ক্যান্টনমেন্ট ইংলিশ স্কুল এর টিম স্মার্টহোম।

গেইমিং কনটেস্ট এর লুডু স্টার এবং মিনি মিলিসিয়া প্রতিযোগিতায় চ্যাম্পিয়ন হয় যথাক্রমে লিডিং ইউনিভার্সিটির শিক্ষার্থী অনিন্দিতা মৌ এবং যৌথভাবে শাকিল, আজহার ও প্রতীক, রানার আপ হয় ইশরাত জামান নৌমিন এবং যৌথভাবে ফারুক, দুলন ও আকিব।

ইলেক্ট্রো ফেয়ার ইভেন্টের প্রজেক্ট শোকেইসিং এ চ্যাম্পিয়ন হয় লিডিং ইউনিভার্সিটির প্রজেক্ট পিএলসি বেইসড ওয়াটার ফিলিং সিস্টেম এবং রানার আপ হয় একই বিশ্ববিদ্যালয়ের প্রজেক্ট সিএনসি মেশিন।

ইইই বিভাগের শিক্ষার্থী সুমাইয়া আলীর সঞ্চালনায় এতে বক্তব্য দেন লিডিং ইউনিভার্সিটির বোর্ড অব ট্রাস্টিজ এর সদস্য আব্দুল হাই, রাগীব রাবেয়া ফাউন্ডেশনের ট্রাস্টি মিসেস সাদিকা জান্নাত চৌধুরী, লন্ডন আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক আফসার খান সাদেক, সৌদিয়া গ্রুপের চেয়ারম্যান ওয়াহিদুর রহমান ওয়াহিদ এবং লিডিং ইউনিভার্সিটির ইইই বিভাগের ভারপ্রাপ্ত বিভাগীয় প্রধান মৃণাল কান্তি ধর।

পুরস্কার বিতরণী অনুষ্ঠানে ইইই বিভাগের উপদেষ্টা প্রফেসর ড. খন্দকার মোহাম্মদ মমিনুল হক, বিভিন্ন বিভাগের শিক্ষক, শিক্ষার্থী ও বিশ্ববিদ্যালয়ের কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন।

আপনার মন্তব্য

আলোচিত