সিলেটটুডে ডেস্ক

০৩ এপ্রিল, ২০১৮ ১৯:৩৮

লিডিং ইউনিভার্সিটিতে হসপিটালিটি ম্যানেজমেন্ট বিষয়ক সেমিনার অনুষ্ঠিত

লিডিং ইউনিভার্সিটির ট্যুরিজম এন্ড হসপিটালিটি ম্যানেজমেন্ট বিভাগ কর্তৃক আয়োজিত বাংলাদেশে হসপিটালিটি ইন্ডাস্ট্রির সমস্যা এবং সম্ভাবনা বিষয়ক সেমিনার অনুষ্ঠিত হয়েছে।

সোমবার (৩ এপ্রিল) সিলেটের রাগীবনগরস্ত লিডিং ইউনিভার্সিটির স্থায়ী ক্যাম্পাসে এ সেমিনার অনুষ্ঠিত হয়।

লিডিং ইউনিভার্সিটির উপাচার্য প্রফেসর ড. মো. কামরুজ্জামান চৌধুরীর সভাপতিত্বে সেমিনারে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন লিডিং ইউনিভার্সিটির প্রতিষ্ঠাতা ও বোর্ড অব ট্রাস্টিজ এর চেয়ারম্যান রাগীব আলী।

সেমিনারে কী-নোট স্পীকার হিসেবে উপস্থিত ছিলেন মোহাম্মদ আজমান মিয়া (টমি মিয়া)। সেমিনারে শুভেচ্ছা বক্তব্য রাখেন ট্যুরিজম এন্ড হসপিটালিটি ম্যানেজমেন্ট বিভাগের ভারপ্রাপ্ত বিভাগীয় প্রধান ড. ওয়াহিদুজ্জামান খান।

এছাড়া বিভাগটির শিক্ষার্থী ইসরাত জাহান এবং রিয়াসাদ আজমি সাদির উপস্থাপনায় সেমিনারে বক্তব্য রাখেন, বোর্ড অব ট্রাস্টিজের সদস্য সৈয়দ আব্দুল হাই, ব্যবসায় প্রশাসন অনুষদের ডীন প্রফেসর মো. নজরুল ইসলাম, সামাজিক বিজ্ঞান অনুষদের ডীন ও ভারপ্রাপ্ত রেজিস্ট্রার প্রফেসর ড. এস. এম. আলী আক্কাস এবং ট্যুরিজম এন্ড হসপিটালিটি ম্যানেজমেন্ট বিভাগের শিক্ষার্থী জান্নাত ইসলাম তানজু।

টমি মিয়াকে লিডিং ইউনিভার্সিটিতে স্বাগত জানিয়ে রাগীব আলী বলেন, ট্যুরিজম এবং হসপিটালিটি সেক্টরে বাংলাদেশে অনেক সম্ভাবনা রয়েছে। লিডিং ইউনিভার্সিটি পরিবারের সাথে সময় দেওয়ার জন্য তিনি টমি মিয়াকে বিশেষভাবে ধন্যবাদ জানান তিনি।
 
টমি মিয়া তার বক্তব্যে বলেন, লিডিং ইউনিভার্সিটিসহ দেশের বিভিন্ন অঞ্চলে বহু শিক্ষা প্রতিষ্ঠান গড়ে  তোলার জন্য রাগীব আলীর অবদান বাংলাদেশ কখনো ভুলতে পারবেনা । তিনি এ বিশ্ববিদ্যালয়ের সাথে তার সম্পর্ক বহুদিনের উল্লেখ করে বলেন, লিডিং ইউনিভার্সিটির গ্রিন ক্যাম্পাস সিলেটসহ দেশের শিক্ষাবিস্তারে এক দৃষ্টান্তমূলক অবদান রাখবে।

সভাপতির বক্তব্যে লিডিং ইউনিভার্সিটির উপাচার্য প্রফেসর ড. মো. কামরুজ্জামান চৌধুরী বলেন, লিডিং ইউনিভার্সিটির ট্যুরিজম এন্ড হসপিটালিটি ম্যানেজমেন্ট বিভাগের শিক্ষার্থীরা পড়াশুনার পাশাপাশি বিভিন্ন প্রতিষ্ঠানে কাজ করে যাচ্ছে এবং এখান থেকে বিদেশে উচ্চশিক্ষা নেওয়ারও অনেক সুযোগ রয়েছে। তিনি আজকের এ সেমিনার ট্যুরিজম এন্ড হসপিটালিটি ম্যানেজমেন্ট বিভাগের শিক্ষার্থীদের জন্য ভবিষ্যৎ ক্যারিয়ার গঠনে ভূমিকা রাখবে বলে প্রত্যাশা করেন।

সেমিনারে বোর্ড অব ট্রাস্টিজের সচিব ইঞ্জিনিয়ার মো. লুৎফর রহমান, বিভিন্ন বিভাগের শিক্ষক, বিশ্ববিদ্যালয়ের অন্যান্য কর্মকর্তা এবং ট্যুরিজম এন্ড হসপিটালিটি ম্যানেজমেন্ট বিভাগের শিক্ষার্থীবৃন্দ উপস্থিত ছিলেন।


আপনার মন্তব্য

আলোচিত