সিলেটটুডে ডেস্ক

০৯ এপ্রিল, ২০১৮ ১২:৪৭

কোটা সংস্কার দাবিতে চবি’র শাটল ট্রেন অবরোধ

কোটা সংস্কারের দাবিতে ঢাকায় আন্দোলনরত শিক্ষার্থীদের ওপর পুলিশ ও ছাত্রলীগের হামলার প্রতিবাদে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের শাটল ট্রেন অবরোধ করে রেখেছেন শিক্ষার্থীরা।

সোমবার (৯ এপ্রিল) সকাল সাড়ে ১০টার দিকে ষোলশহর স্টেশনে শাটল ট্রেনটি আটকে দেয় বিক্ষোভকারীরা। সকাল ৮টা, সাড়ে ৯টার শাটল ছেড়ে গেলেও সাড়ে ১০টার শাটলটি যাওয়ার সময় আন্দোলনরত কয়েকশ’ শিক্ষার্থী বাধা দেন। এসময় বিক্ষুব্ধ শিক্ষার্থী রেললাইনের ওপর দাঁড়িয়ে কোটা সংস্কারের স্লোগান দেন।

একটি গোয়েন্দা সংস্থার মাঠপর্যায়ের এক কর্মকর্তা জানান, ‘সকালে যথারীতি দুটি ট্রেন ছেড়ে যাওয়ার পর সাড়ে ১০টার ট্রেনটি শিক্ষার্থীরা আটকে দিয়েছে। আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা পরিস্থিতি শান্ত রাখার চেষ্টা করছে।’

এর আগে একই ইস্যুতে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে ক্লাস বর্জন করে রাস্তায় নেমে এসেছেন শিক্ষার্থীরা। দাবি আদায় না হওয়া পর্যন্ত অন্দোলনকারীরা অনির্দিষ্টকালেরর জন্য ক্লাস বর্জন করারও ঘোষণা দিয়েছে। সকাল ১০টার দিকে বাংলা বিভাগের শিক্ষার্থীরা প্রথম ক্লাস বর্জন করে রাস্তায় নেমে পড়েন। পরে প্রত্যেক বিভাগ ও ইনস্টিটিউটের শিক্ষার্থীরা একাত্বতা জানিয়ে তাদের সাথে শরিক হন।

আপনার মন্তব্য

আলোচিত