শাবি প্রতিনিধি

২৭ আগস্ট, ২০১৫ ১৮:৪১

‘শাবি ভিসির দুর্নীতি প্রমাণিত’

সম্প্রতি শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যায়ের চলমান সংকট নিরসনে শিক্ষা মন্ত্রণালয়ের পক্ষ থেকে প্রেরিত চিঠিতে ভিসির দুর্নীতি ও অযোগ্যতার বিষয়টি প্রমাণিত বলে অভিযোগ করেছেন ভিসির অপসারণ দাবিতে আন্দোলনরত শিক্ষকরা।

বৃহস্পতিবার দুপুর ১টায় শাহজালাল বিশ্ববিদ্যালয় প্রেসক্লাবের সাথে এক সংবাদ সম্মেলনে ভিসি অধ্যাপক আমিনুল হক ভূইয়া সম্পর্কে এমন মন্তব্য করেন “মহান মুক্তিযুদ্ধের চেতনায় উব্ধুদ্ধ শিক্ষক পরিষদ’র শিক্ষকরা।

শাবির চলমান সংকট নিরসনে শিক্ষা মন্ত্রণালয়ের পক্ষ থেকে গত সোমবার একটি চিঠি পাঠানো হয়। শিক্ষা মন্ত্রণালয়ের উপ-সচিব জিন্নাত রেহানা সাক্ষরিত ওই চিঠিতে আন্দোলনরত শিক্ষকদের সকল ধরণের আন্দোলন বন্ধ রাখার আহ্বান জানানো হয়েছিল ।

অন্যদিকে ভিসিকে সিন্ডিকেট ও একাডেমিক কাউন্সিল সকল নিয়মিত কার্যক্রম পরিচালনা করা এবং কোন নতুন শিক্ষক আপাতত নিয়োগ না দেওয়ার কথা বলা হয়। তাছাড়া ভিসি সকল মহলকে সাথে নিয়ে কিভাবে পরিস্থিতির উন্নয়ন করেন তা মন্ত্রনালয় আগামী ৬ মাস পর্যবেক্ষন করবে এবং তারপর পরিস্থিতির ও উন্নতি পর্যালোচনা করে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহন করার কথা বলা হয়।

আন্দোলন বন্ধ রাখেতে মন্ত্রনালয়ের আহ্বানের পরও সংবাদ সম্মেলনে পরিষদ এর আহ্বায়ক অধ্যাপক সৈয়দ সামসুল আলম বলেন, ভিসির অপসারণ না হওয়া পর্যন্ত আমাদের আন্দোলন চলবে।

শিক্ষা মন্ত্রণালয়ের চিঠির তিনি বলেন, শিক্ষা মন্ত্রণালয়ের প্রেরিত চিঠিতে বিশ্ববিদ্যালয়ের সার্বিক অবস্থার প্রতিফলন ঘটেনি । আমরা শীঘ্রই শিক্ষা মন্ত্রণালয়ের চিঠির জবাব দেব।

সংবাদ সম্মেলনে প্রেসক্লাবের সভাপতি জাবেদ ইকবালের সভাপতিত্ত্বে শিক্ষকদের মধ্যে উপস্থিত ছিলেন অধ্যাপক ইয়াসমীন হক, অধ্যাপক আনোয়ারুল ইসলাম, অধ্যাপক মস্তাবুর রহমান, অধ্যাপক সৈয়দ হাসানুজ্জামান, অধ্যাপক দীপেন দেবনাথ, শরীফ মো. শরাফউদ্দিন, ফারুক উদ্দিন প্রমুখ ।

সংবাদ সম্মেলনের আগে ভিসি অধ্যাপক আমিনুল হক ভ’ইয়ার অপসারণ দাবিতে আন্দোলনের অংশ হিসেবে অবস্থান কর্মসূচি পালন করেন ওই পরিষদের শিক্ষকরা। দুপুর ১১টা থেকে ১টা পর্যন্ত প্রশাসনিক ভবন-২ এর সামনে এ অবস্থান কর্মসূচি পালিত হয়।

অন্দোলনকারী শিক্ষকদের উদ্দেশ্যে ভিসি বলেন, আমি চাই সবাইকে নিয়ে চলতে। আমি সবাইকেই আবারও আহবান জানাই। আমার সহযোগিতা চাওয়া অব্যাহত থাকবে।

প্রসঙ্গত ভিসির বিরুদ্ধে নিয়োগে অনিয়ম ও আর্থিক অস্বচ্ছতার অভিযোগ এনে তার পদত্যাগ দাবিতে গত ১৩ এপ্রিল থেকে আন্দোলন করে আসছেন আওয়মীপন্থী শিক্ষকরা।

আপনার মন্তব্য

আলোচিত