নিজস্ব প্রতিবেদক

৩০ আগস্ট, ২০১৫ ১৯:৪৩

শিক্ষকদের উপর হামলা হয়েছে কি না নিশ্চিত নন শাবি উপাচার্য!

শিক্ষকদের উপর আদৌ হামলা হয়েছে কী না তা নিশ্চিত নন শাহজলাল বিশ্ববিদ্যালয়ের উপাচার্য ড. আমিনুল হক ভূইয়া। শিক্ষকদের উপর হামলা হয়েছে কী না তা খোঁজ নিয়ে দেখতে হবে বলে জানান তিনি। একইসঙ্গে মেয়াদ শেষ হওয়ার আগে পদত্যাগ করছেন না বলেও জানিয়েছেন ড. আমিনুল।

রোববার সকালে উপাচার্যের পক্ষ নিয়ে শিক্ষকদের উপর হামলা চালায় শাবি ছাত্রলীগ। উপাচার্যবিরোধী আন্দোলনকারী শিক্ষকরা লাঞ্ছিত হন ছত্রলীগের হাতে। যদি ছাত্রলীগ হামলায় জড়িত থাকার অভিযোগ অস্বীকার করেছে।

আন্দোলনকারী শিক্ষকদের অভিযোগ, উপাচার্যই ছাত্রলীগকে লেলিয়ে দিয়েছেন শিক্ষকদের বিরুদ্ধে। একই অভিযোগ বিশ্ববিদ্যালয়টির শিক্ষক ও লেখক মুহম্মদ জাফর ইকবালেরও।

এই হামলার ব্যাপারে শাবি উপাচার্য রোববার দুপুরে নিজ কার্যলয়ে সাংবাদিকদের বলেন, 'শিক্ষকদের উপর যদি কোনোরকমের ইয়ে হয়ে থাকে সেটা আমি মনে করছি সঠিক হয়নি। কিন্তু সেটা আসলে হয়েছে কী না সেটা জানতে হবে। কী হয়েছে সেটা আমি জানবো, বুঝবো।

আন্দোলনকারী শিক্ষকদের অভিযুক্ত করে তিনি বলেন, ছাত্ররা তাদের শিক্ষাজীবন নিয়ে চিন্তিত। শিক্ষকরা যারা আন্দোলন করছেন তারা আমাকে কাজ করতে বাধা দিচ্ছেন।

শাবিতে এই প্রথমবারের মতো শিক্ষকদের উপর হামলা হয়েছে, এক সাংবাদিকের এমন মন্তব্যের জবাবে ড. আমিনুল হক বলেন, 'উপাচার্যকে আটকানো হইছে নিজ কার্যালয়ে ঢুকার রাস্তায় সেটাও বোধহয় প্রথম।'

তিনি বলেন, আমার অবস্থান স্পষ্ট। রাষ্ট্রপতি আমাকে নিয়োগ দিয়েছেন ৪ বছরের জন্য। আমি যথাযথ দায়িত্ব পালন করে মেয়াদ শেষ হলে নিয়ম অনুযায়ী যাবো, তার আগে নয়।

ভিডিও :

আপনার মন্তব্য

আলোচিত