নিজস্ব প্রতিবেদক

০৬ সেপ্টেম্বর, ২০১৫ ১৮:৩১

‘আমারে বলে শিবির, আমি নাকি খন্দকার মোশতাক’

শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের শিক্ষক সমিতির সভাপতি অধ্যাপক ড. কবির হোসেন অভিযোগ করেছেন, উপাচার্য অপসারণের দাবিতে আন্দোলনরত শিক্ষকরা যে ভাষায় অন্য শিক্ষকদের বিষোদগার করছেন তাতে শিক্ষক সমাজের সম্মানহানি হচ্ছে। আন্দোলনকারীরা বিরুদ্ধমতের শিক্ষকদের নিয়ে কটুক্তি করছেন বলেও অভিযোগ করেন শিক্ষক সমিতির এই শীর্ষ নেতা।

কবির হোসেন অভিযোগ করে বলেন, 'আমি ২৫ বছর ধরে এই বিশ্ববিদ্যালয়ে চাকরী করি, মুক্তিযুদ্ধের পক্ষের শিক্ষক পরিষদে ২৩ বছর ধরে আছি, তারা আমারে বলে শিবির, আমি নাকি খন্দকার মোশতাক।'

কবির হোসেন বলেন, এই যদি হয় শিক্ষকের কথাবার্তা তাহলে এক শিক্ষক আরেক শিক্ষককে কিভাবে শ্রদ্ধা করবে আর দেশবাসী কিভাবে শিক্ষকদের শ্রদ্ধা করবে?

তিনি বলেন, 'শিক্ষকদের প্রতি এখন আসলে কারো শ্রদ্ধা নাই। শিক্ষকদের মর্যাদা আজকে শিক্ষকরাই শেষ করে দিচ্ছে।'

রবিবার দুপুরে শাবি ক্যাম্পাসে শিক্ষকদের সাথে আলাপকালে এমন মন্তব্য করেন ড. কবির হোসেন।

এদিকে, শাবির আন্দোলরত শিক্ষকদের বিরুদ্ধে সোমবার মাঠে নামছে 'মুক্তিযুদ্ধের চেতনায় উদ্বুদ্ধ ও মুক্ত চিন্তা চর্চার শিক্ষক পরিষদ'। 'মহান মুক্তিযুদ্ধের চেতনায় উদ্বুদ্ধ শিক্ষক পরিষদের' উপাচার্যের অপসারণ দাবিতে চলমান আন্দোলনের বিরোধীতা করে সোমবার সকালে ক্যাম্পাসে মানববন্ধন, সমাবেশ ও সংবাদ সম্মেলন করবে শিক্ষকদের এই অংশ।

তবে শিক্ষক সমিতির সভাপতি কবির হোসেন বলেন, কারো বিরুদ্ধে নয় বরং শিক্ষামন্ত্রীর নির্দেশনা অনুযায়ী বিশ্ববিদ্যালয়ে সুষ্টভাবে পরিচালনার দাবিতে এ্সব কর্মসূচী পালন করা হবে। তিনি বলেন, যারা বিশ্ববিদ্যালয়কে ভালোবাসে তারা সকলেই এই কর্মসূচীতে অংশ নেবেন।

এদিকে, শিক্ষকদের একাংশের উপাচার্য বিরোধী আন্দোলনের বিরোধীতা করে অারেক অংশ মাঠে নামায় সোমবার ক্যাম্পাসে অপ্রীতিকর ঘটনার শঙ্কা দেখা দিয়েছে। তবে বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী ও গণজাগরণ মঞ্চের কর্মী শাহরিয়ারের রহস্যজনক মৃত্যুতে সোমবার আন্দোলনকারী শিক্ষকরা তাদের কমৃসুচী স্থগিত করেছেন।

রবিবারের কর্মসূচী শেষে এমনটি জানান আন্দোলনকারী শিক্ষক প্যানেলের আহ্বায়ক অধ্যাপক সামসুল আলম।

এরআগে রবিবার সকাল ৯ টা থেকে উপাচার্য অধ্যাপক ড. মো. আমিনুল হক ভূঁইয়ার অপসারণের দাবিতে পূর্ণ দিবস কর্মবিরতি পালন করেন মহান মুক্তিযুদ্ধের চেতনায় উদ্বুদ্ধ শিক্ষক পরিষদের শিক্ষকরা।

কর্মবিরতি চলাকালে সকাল সাড়ে ১১টার দিকে বিশ্ববিদ্যালয়ের শিক্ষক ক্যান্টিন থেকে র‌্যালি বের করে ক্যাম্পাস প্রদক্ষিণ করে উপাচার্য ভবনের সামনে গিয়ে এক সমাবেশে মিলিত হয়।

আপনার মন্তব্য

আলোচিত