শাবি প্রতিনিধি

১৪ নভেম্বর, ২০১৯ ২০:১৩

শাবিতে ডিজাইন এক্সিভিশন সম্পন্ন

শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (শাবিপ্রবি) স্থাপত্য বিভাগের উদ্যোগে আয়োজিত দুইদিনব্যাপী ডিজাইন এক্সিভিশন-৬ সম্পন্ন হয়েছে।

বৃহস্পতিবার (১৪ নভেম্বর) সন্ধ্যায় বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় মিলনায়তনে পুরস্কার বিতরণী অনুষ্ঠানের মধ্যদিয়ে এ অনুষ্ঠান শেষ হয়।

এসময় স্থাপত্য বিভাগের বিভাগীয় প্রধান ও স্থপতি কৌশিক শাহর সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপাচার্য অধ্যাপক ফরিদ উদ্দিন আহমেদ। প্রধান বক্তা হিসেবে উপস্থিত ছিলেন দেশবরেণ্য স্থপতি মেরিনা তাবাচ্ছুম।

এছাড়া বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন অ্যাপ্লায়েড সায়েন্স অনুষদের ডীন অধ্যাপক ড. আব্দুল মুকিত মো. মোকাদ্দেস, প্রক্টর জহির উদ্দিন আহমেদ প্রমুখ।

প্রধান অতিথি বক্তব্যে উপাচার্য বলেন, ‘আমাদের বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা কাজের মাধ্যমে তাদের যোগ্যতার প্রমাণ দিচ্ছে। তারা দেশ ও দেশের বাইরে সুনাম বয়ে আনছে। বিশ্ববিদ্যালয়ের অবকাঠামো উন্নয়নে এ বিভাগের শিক্ষক শিক্ষার্থীরা গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবে। আমরা বিশ্ববিদ্যালয়ের সবাইকে সাথে নিয়ে এ উন্নয়ন কাজকে এগিয়ে নিতে চাই। ‘

তিনি আরও বলেন, ‘বিশ্ববিদ্যালয়ের মেগা প্রকল্প বাস্তবায়ন করার জন্য এবং কাজগুলোকে দৃষ্টিনন্দন করার জন্য বিশ্ববিদ্যালয়ের স্থপতিরা গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবে।’

দুইদিনব্যাপী আয়োজনের আইডিয়া কন্টেস্টে বিজয়ী হয়েছেন বুয়েটের শিক্ষার্থী অনিরুদ্ধ ভৌমিক ও প্রণয় চৌধুরী। কুইজ কম্পিটিশনে বিজয়ী হয়েছেন সামিয়া বিনতে আজহার, পল্লবী দত্ত, মুসাব্বির মুত্তাকি। এছাড়া ডিজাইন অ্যাওয়ার্ড এর জন্য নির্বাচিত হয়েছেন স্থাপত্য বিভাগের থিসিস ব্যাচের শিক্ষার্থী মাহিনুর হক, মাস্টার্সের শিক্ষার্থী সাদিয়া আফরিন মজুমদার, চতুর্থ বর্ষের শিক্ষার্থী নুহাস আকন্দ, তৃতীয় বর্ষের শিক্ষার্থী পল্লবী দত্ত, দ্বিতীয় বর্ষের শিক্ষার্থী ফারহা মুন, প্রথম বর্ষের শিক্ষার্থী মো. রাকিবুল হাসান অনিক।

আপনার মন্তব্য

আলোচিত