শাবিপ্রবি প্রতিনিধি

১৩ সেপ্টেম্বর, ২০১৫ ১৫:৩৫

জাতীয় কলেজিয়েট প্রোগ্রামিং : ‘সাস্ট ডাউন টু দ্যা ওয়্যার’ চ্যাম্পিয়ন

শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের থেকে 'সাস্ট ডাউন টু দ্যা ওয়্যার' নামক টিমটি ন্যাশনাল কলজেয়িটে প্রোগ্রামিং কন্টেস্টে চ্যাম্পয়িন হয়ছে। রাজশাহী প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের র্কতৃক আয়োজিত 'ন্যাশনাল কলজেয়িটে প্রোগ্রামিং কন্টেস্টে ২০১৫' এ মোট ১১টি সমস্যার ৬টি সমস্যার সমাধান করে সাস্টরে এই দলটি  চ্যাম্পয়িন হওয়ার গৌরব র্অজন করে।

সমান সংখ্যক সমস্যা সমাধান করে প্রথম রার্নাস আপ হয় জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের টিম  JU_O(n^3) । ৫টি সমস্যা সমাধান করে দ্বতিীয় রার্নাসআপ জাহাঙ্গীরনগর বশ্বিবদ্যিালয়রে টমি  JU_O(n^3) ।

সকাল ১১টায় থেকে ৪টা র্পযন্ত সর্বমোট ৮৯ টিমের অংশগ্রহনে রাজশাহী প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে প্রতিযোগিতাটি অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন রাজশাহী প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ভিসি প্রফসের ডঃ মো রফিকুল আলম বেগ। এছাড়া উপস্থতি ছিলেন ডাক টেলিযোগাযোগ ও তথ্য প্রযুক্তি মন্ত্রণালয়ের আইসিটি ডিভিশনের যুগ্ম সচিব আবদুল মান্নান, বাংলাদেশ কম্পিউটার কাউন্সিলের পরিচালক (ট্রেনিং) এনামুল কবীর।

প্রতিযোগিতার প্রধান বিচারক ছিলেন প্রফেসর শহিদুজ্জামান, রুয়েটের সিএসই বিভাগের প্রধান প্রফেসর ডঃ মো নজরুল ইসলাম মণ্ডল। উল্লখ্যে সন্ধ্যায় পুরস্কার বিতরণী ও সমাপনী অনুষ্ঠান অনুষ্ঠতি হয়। চ্যাম্পিয়ন দলের সদস্য ধনঞ্জয় বিশ্বাস বলেন যে প্রোগ্রামিং চর্চা ও বিভিন্ন প্রতিযোগিতার মাধ্যমে তারা আজ এ র্পযায়ে এসেছেন। এছাড়া দেশের বিভিন্ন প্রান্ত থেকে আসা প্রোগ্রামারেরা এ আয়োজনকে সাধুবাদ জানায় এবং ভবিষ্যতে ঢাকার বাইরে এরকম আরো আয়োজন আশা করছি।

আপনার মন্তব্য

আলোচিত