শাবি প্রতিনিধি

৩০ জানুয়ারি, ২০২০ ২০:১৭

শাবি ‘কিন’র প্রতিষ্ঠাবার্ষিকী পালিত

শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (শাবিপ্রবি) অন্যতম সেচ্ছাসেবী সংগঠন 'কিন'র ১৭ তম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন উপলক্ষে তিন দিনব্যাপী কর্মসূচি হাতে নিয়েছে সংগঠনটি। 

বৃহস্পতিবার (৩০ জানুয়ারি) বিকেলে বিশ্ববিদ্যালয়ের অর্জুনতলায় কেক কেটে প্রতিষ্ঠাবার্ষিকী কর্মসূচির উদ্বোধন করেন সংগঠনটির উপদেষ্টা ও বাংলা বিভাগের অধ্যাপক ড. ফারজানা সিদ্দিকা।

আয়োজনের ১ম দিনে পিঠা উৎসবে সংগঠনের নাম ও লোগো সংবলিত চাবির রিং উন্মোচন করা হয়। এসময় সংগঠনের সভাপতি নাফিজ ইমতিয়াজ, সাধারণ সম্পাদক নৈলি শাইনসহ সাবেক ও বর্তমান সদস্যরা উপস্থিত ছিলেন।

আয়োজনের দ্বিতীয় দিন শুক্রবার সন্ধ্যায় থাকছে ‘বার-বি-কিউ সন্ধ্যা’। শেষ দিন কিন স্কুলের শিক্ষার্থীদের নিয়ে ফিল্ম ফেস্ট, কুইজ প্রতিযোগিতা ও অভিভাবকদের সাথে মতবিনিময় সভা অনুষ্ঠিত হবে।

সংগঠনটির সভাপতি নাফিজ ইমতিয়াজ বলেন, সুবিধাবঞ্চিত, গরীব, অসহায়, দুঃস্থ মানুষের পাশে দাঁড়ানো এবং তাদের দুঃসময়ে সাহায্যের হাত বাড়িয়ে দেওয়া কিনের উদ্দেশ্য। ‘কিন’ এর সাথে জড়িত সকলেই স্বপ্ন দেখে তাদের সুদীর্ঘ যাত্রার অবসানের যেদিন 'সুবিধাবঞ্চিত' বলে কোন শব্দ থাকবে না, তারা নিজেদের ভাল মন্দের দায়িত্বটুকু নিজেরাই নিতে পারবে। সেই দিনটি না আসা পর্যন্ত কিন এ কার্যক্রম চালিয়ে যাবে ।

‘আত্মার কাছে দায়বদ্ধতায় হাতে রাখি হাত’ এই মূলমন্ত্রকে ধারণ করে ২০০৩ সালের আজকের এই দিনে শাবিপ্রবির একদল তরুণ শিক্ষার্থীর হাত ধরে শুরু হয় ‘কিন’ স্বেচ্ছাসেবী সংগঠনের পথচলা।

আপনার মন্তব্য

আলোচিত