সিলেটটুডে ডেস্ক

০৬ ফেব্রুয়ারি , ২০২০ ২০:১১

মুজিববর্ষ উদযাপন নিয়ে মেট্রোপলিটন ইউনিভার্সিটিতে মতবিনিময় সভা

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উপলক্ষে ‘মুজিববর্ষ’ উদযাপন নিয়ে মেট্রোপলিটন ইউনিভার্সিটিতে শিক্ষক, কর্মকর্তা ও কর্মচারীদের সাথে মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে।

বৃহস্পতিবার (৬ ফেব্রুয়ারি) বিকাল ৪টায় সিলেট শহরতলির বটেশ্বরে বিশ্ববিদ্যালয়ের স্থায়ী ক্যাম্পাসে অধ্যাপক এম হাবিবুর রহমান লাইব্রেরি হলে এই সভা হয়।

বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য অধ্যাপক শিব প্রসাদ সেনের সভাপতিত্বে সভায় প্রধান অতিথির বক্তব্য দেন বোর্ড অব ট্রাস্টিজের চেয়ারম্যান ড. তৌফিক রহমান চৌধুরী। বিশেষ অতিথির বক্তব্য দেন বোর্ড অব ট্রাস্টিজের সদস্য ও মাগুরা-১ আসনের সাংসদ অ্যাডভোকেট সাইফুজ্জামান শিখর।

ড. তৌফিক রহমান চৌধুরী বলেন, ‘বাংলা, বাঙালি, বাংলাদেশের অস্তিত্বের সাথে মিশে আছেন জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান। আমরা অনেক সময় বলি, হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালি বঙ্গবন্ধু। কিন্তু তিনি শুধু হাজার বছরের নন, তিনি সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালি।’ মুজিববর্ষ বর্ণাঢ্য আয়োজনে মেট্রোপলিটন ইউনিভার্সিটি উদযাপন করবে বলে মন্তব্য করেন তিনি।

অ্যাডভোকেট সাইফুজ্জামান শিখর বলেন, ‘বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী মন থেকে যথাযথ সম্মানে পালন করা উচিত। আমরা যদি বঙ্গবন্ধুকে যথাযথ সম্মান দিতে না পারি, তবে আমরা নিজেরাই খাটো হয়ে যাবো।’

তিনি বলেন, ‘আজ বাংলাদেশ সব সূচকে এগিয়ে যাচ্ছে। পাকিস্তান বাংলাদেশের পেছনে পড়ে গেছে। বঙ্গবন্ধুকন্যা শেখ হাসিনার নেতৃত্বে এখন শিক্ষা, বিদ্যুৎ, অর্থনীতি, সামাজিক নিরাপত্তা, সুশাসন, অবকাঠামো সবক্ষেত্রেই বাংলাদেশ বিস্ময়কর সাফল্য পাচ্ছে। পৃথিবীর বিভিন্ন দেশের অর্থনীতি যখন পেছনে হাঁটছে, বাংলাদেশের অর্থনীতি তখন তরতর করে এগোচ্ছে। আজ বাংলাদেশের যে অবস্থান, তা সেই ১৯৮০ সালের মধ্যেই হয়ে যেতো, যদি ষড়যন্ত্রকারীরা বঙ্গবন্ধুকে হত্যা না করতো।’

সাইফুজ্জামান শিখর আরও বলেন, ‘আমরা যারা আওয়ামী লীগ করি, তারা বঙ্গবন্ধুকে নির্দিষ্ট গণ্ডির মধ্যে আবদ্ধ করে রেখেছি। কিন্তু বঙ্গবন্ধু সবার, সব মানুষের।’ তিনি সর্বক্ষেত্রে মেট্রোপলিটন ইউনিভার্সিটির পাশে থাকার অঙ্গিকার ব্যক্ত করেন।

বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার মুহাম্মদ ফজলুর রব তানভীরের সঞ্চালনায় সভায় বক্তব্য দেন কোষাধ্যক্ষ অধ্যাপক ড. সুরেশ রঞ্জন বসাক, প্রক্টর ড. মো. জামাল উদ্দিন, সহকারী প্রক্টর এডভোকেট আব্বাছ উদ্দিন, আইন ও বিচার বিভাগের সহযোগী অধ্যাপক শেখ আশরাফুর রহমান, অর্থনীতি বিভাগের জ্যেষ্ঠ প্রভাষক বিউটি নাহিদা সুলতানা ও বিশ্ববিদ্যালয়ের ল’ অ্যালামনাই অ্যাসোসিয়েশনের সদস্যসচিব সাকি শাহ ফরিদী।

এ সময় ব্যবসা ও অর্থনীতি অনুষদের ডিন অধ্যাপক ড. তাহের বিল্লাল খলিফা, বিজ্ঞান ও প্রযুক্তি অনুষদের ডিন অধ্যাপক ড. নজরুল হক চৌধুরী, পরীক্ষা নিয়ন্ত্রক অধ্যাপক নন্দলাল শর্মা, ছাত্রকল্যাণ উপদেষ্টা চৌধুরী মোকাম্মেল ওয়াহিদ, পরিচালক তারেক ইসলাম, ডেপুটি রেজিস্ট্রার মিহির কান্তি চৌধুরী ও লোকমান আহমদ চৌধুরী প্রমুখ উপস্থিত ছিলেন।

এছাড়াও বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন বিভাগের প্রধান, শিক্ষক, কর্মকর্তা ও কর্মচারীরা উপস্থিত ছিলেন মতবিনিময় সভায়।

আপনার মন্তব্য

আলোচিত