শাবি প্রতিনিধি

১১ মার্চ, ২০২০ ২০:১২

শাবির সামাজিক বিজ্ঞান অনুষদের নতুন ভবনের নির্মাণ কাজের উদ্বোধন

শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (শাবিপ্রবি) সামাজিক বিজ্ঞান অনুষদের নতুন ভবনের নির্মাণ কাজ শুরু হয়েছে।

বুধবার (১১ মার্চ) সকালে এই ভবন পাইলিং এর  কাজের উদ্বোধন করেন উপাচার্য অধ্যাপক ফরিদ উদ্দিন আহমেদ।

উদ্বোধনকালে উপাচার্য বলেন, সামনের দিনে বিশ্ববিদ্যালয়ে আরও উন্নয়নকার্যক্রম শুরু হবে। ইতিমধ্যে সৈয়দ মুজতবা আলী হলের বর্ধিত করনের কাজ শুরু হয়েছে। এছাড়া বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেসা মুজিব ছাত্রী হলের কাজ খুব দ্রুতই শুরু হবে।

বিশ্ববিদ্যালয়ে সামনের পাঁচ বছরে আরও ২৩ টি ভবন হলে বিশ্ববিদ্যালয়ের অবকাঠামোগত ব্যাপক পরিবর্তন হবে বলে মন্তব্য করেন শাবি ভিসি।

তিনি বলেন, ভবনগুলোর কার্যক্রম যাতে ভালোভাবে শেষ হয় এজন্য আমরা প্রত্যেক ভবনের কাজের জন্য মনিটরিং সেল রাখবো।

পাইলিং কার্যক্রম উদ্বোধনের সময় আরও উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের কোষাধ্যক্ষ অধ্যাপক ড. আনোয়ারুল ইসলাম, ছাত্র উপদেশ ও নির্দেশনা পরিচালক অধ্যাপক ড. রাশেদ তালুকদার, সামাজিক বিজ্ঞান অনুষদের ডীন অধ্যাপক ড. ফয়সাল আহম্মদ, প্রক্টর অধ্যাপক জহীর উদ্দিন আহমদ, শাবির প্রধান প্রকৌশলী সৈয়দ হাবিবুর রহমানসহ নির্মাণাধীন প্রতিষ্ঠানের কর্তাব্যক্তিরা।

উল্লেখ্য, ২০১৭ সালে একনেকে অনুমোদিত শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ^বিদ্যালয় অধিকতর উন্নয়ন প্রকল্পের আওতায় ২৩ কোটি ২৯ লাখ টাকা ব্যয়ে নির্মিত হবে এই ভবনটি। এই ভবন নির্মাণের দায়িত্বে যৌথভাবে রয়েছে মেরিনা কনস্ট্রাকশন অ্যাসোসিয়েটস লিমিটেড ও দ্য বিল্ডার্স ইঞ্জিনিয়ার্স অ্যাসোসিয়েটস লিমিটেড। ২০২২ সালের মে মাসের মধ্যে এই ভবনের কার্যক্রম সম্পন্ন করে বিশ^বিদ্যালয়ের কাছে হস্তান্তরের জন্য চুক্তিবদ্ধ হয়েছে নির্মাণাধীন প্রতিষ্ঠান দুটি।

আপনার মন্তব্য

আলোচিত