COVID-19
CORONAVIRUS
OUTBREAK

Bangladesh

Worldwide

218

Confirmed Cases

20

Deaths

33

Recovered

1,504,869

Cases

87,978

Deaths

319,286

Recovered

Source : IEDCR

Source : worldometers.info

শাবি প্রতিনিধি

১৩ মার্চ, ২০২০ ১০:০৭

শাবির স্পিকার্স ক্লাবের নবীনবরণ

শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (শাবি) অন্যতম ইংরেজি ভাষা ও সাহিত্য চর্চা বিষয়ক সংগঠন ‘শাহজালাল ইউনিভার্সিটি স্পিকার্স’ ক্লাব ২০১৯-২০ শিক্ষাবর্ষের নবীন শিক্ষার্থীদের বরণ করে নিয়েছে ।

বৃহস্পতিবার (১২ মার্চ) বিকালে বিশ্ববিদ্যালয়ের মিনি অডিটোরিয়ামে নবীন শিক্ষার্থীদের বরণ কওে নেয়া হয়।

নবীনবরণ অনুষ্ঠানে সংগঠনটির সভাপতি সায়েল আহমেদের সভাপতিত্বে এবং আইটি সম্পাদক মাহিন এস রাতুল ও সহ-দফতর সম্পাদক তাসনিম জাহানের সঞ্চালনায় সংগঠনটির উপদেষ্টা সিএসই বিভাগের প্রভাষক মেহেদী হাসান নাহিদ, সাবেক সভাপতি মহিউদ্দিন রুবেল, সৈয়দা মারজানা রাজ্জাক, তানভীর আহমেদ, সহ-সভাপতি ফারজানা ভূঁইয়া, সাবেক সাধারণ সম্পাদক আশরাফুল ইসলাম হিমেল, মাহির মাহমুদ, আসাদুজ্জামান নূর, কামরান হোসাইন, বর্তমান সাধারণ সম্পাদক ফয়সাল আহমেদ, সাবেক যুগ্ম-সম্পাদক মুনকির ইয়ামিন বাপ্পীসহ সংগঠনের সাবেক ও বর্তমান সদস্যরা উপস্থিত ছিলেন।

নবীনদের উদ্দেশ্যে বক্তারা বলেন, বিশ্ববিদ্যালয়ে একাডেমিক পড়াশোনার পাশাপাশি বিভিন্ন সংগঠনে যুক্ত হয়ে নিজেদের মানসিকতাকে আরও বিকশিত করতে হবে। এছাড়া এখন থেকেই উন্নত ক্যারিয়ার গড়ার লক্ষ্যে এবং একজন প্রকৃত নাগরিক হিসেবে গড়ে উঠার প্রয়াস গ্রহণ করতে হবে। আমরা মনে করি বিশ্ববিদ্যালয়ে শিক্ষা কার্যক্রমের পাশাপাশি নিজেকে দক্ষ করে তুলতে স্পিকার্স গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবে।

এর আগে অনুষ্ঠানের শুরুতে আমন্ত্রিত অতিথি ও সংগঠনে আগত প্রায় তিন শতাধিক নবীন শিক্ষার্থীদের ফুল দিয়ে বরণ করে নেয়া হয়।

উল্লেখ্য, ‘কাম হিয়ার স্পিক বেটার’ এই স্লোগানকে সামনে রেখে ২০০৫ সালের ১ ডিসেম্বর যাত্রা শুরু করে ‘শাহজালাল ইউনিভার্সিটি স্পিকার্স ক্লাব’। প্রতিষ্ঠার পর থেকে বিশ্ববিদ্যালয়ে বিভিন্ন কর্মশালা, সেমিনার, স্পিকার্স হান্টসহ বিভিন্ন কার্যক্রম পরিচালনা করে আসছে সংগঠনটি।

আপনার মন্তব্য

আলোচিত