বিনোদন ডেস্ক

০৯ অক্টোবর, ২০১৫ ০০:২৩

‘হুমায়ূনের যোগ্য উত্তরসূরী শাওন’

এই প্রথম চলচ্চিত্র নির্মাণ করছেন মেহের আফরোজ শাওন। হুমায়ূন আহমেদের উপন্যাস অবলম্বনে ‘কৃষ্ণপক্ষ’ চলচ্চিত্রটিতে অভিনয় করছেন জনপ্রিয় অভিনেত্রী তানিয়া আহমেদ। সম্প্রতি শাওন সম্পর্কে প্রশংসা উচ্চারিত হল তার কন্ঠে।

‘কৃষ্ণপক্ষ’র শুটিং শুরুর আগে শুটিংটিম নিয়ে নুহাশপল্লীতে গিয়েছিলেন শাওন। সেখানে সবাই মিলে ‘কৃষ্ণপক্ষ’র স্ক্রীপ্ট পড়েছেন। শাওন প্রত্যেককে ক্যারেক্টার বুঝিয়ে দিয়েছেন। সেখান থেকে ফিরেই তানিয়া বললেন- নির্মাতা শাওন সম্পর্কে। তানিয়া বলেন, ‘স্যার (হুমায়ূন আহমেদ) বেঁচে থাকলে চলচ্চিত্রটি নির্মাণ করবেন ভেবেছিলেন। চলচ্চিত্রটির প্রতিটি চরিত্র এবং দৃষ্টিভঙ্গি তিনি শাওনের সাথে শেয়ার করেছেন। স্যার আমাদের যেভাবে ক্যারেক্টার বুঝিয়ে দিতেন ঠিক তেমনি শাওন আমাদের বুঝিয়ে দিলো। মনে হল স্যার তার যোগ্য উত্তরসুরী রেখে গেছেন।’

তানিয়া জানান, শাওন তাদের বুঝিয়েছেন হুমায়ূন কোন চরিত্রটি সম্পর্কে কি ভেবেছিলেন তার আবেগের জায়গাগুলো কি ছিলো সব। শাওনের চোখে হুমায়ূনকে দেখেছেন তানিয়া। তিনি বলেন, ওর চোখে আমি স্যারের জন্য যে ভালোবাসা দেখেছি, প্রতিনিয়ত অবাক হচ্ছি, এক জীবনে একটা মানুষ এতো ভালোবাসা এতো শ্রদ্ধা ধারণ করে কি করে?

হুমায়ূন যেভাবে অভিনয়শিল্পীদের স্নেহ ভরে খাওয়াতেন ঠিক তেমনকরেই শাওন যত্ন নিচ্ছেন পুরো ইউনিটের। তানিয়া বিস্ময় প্রকাশ করেছেন এ ব্যাপারে। শাওন কি করে হুমায়ূনকে ধারণ করছেন, লালন করছেন, বহন করছেন....

উল্লেখ্য, কৃষ্ণপক্ষের মূল চরিত্র অভিনয় করছেন চিত্রনায়িকা মাহি ও চিত্রনায়ক রিয়াজ। চলচ্চিত্রটিতে অন্যান্য চরিত্রে দেখা যাবে চিত্রনায়ক ফেরদৌস, তানিয়া আহমেদ, মৌটুসী বিশ্বাসসহ আরো অনেককেই। গত ৩ অক্টোবর থেকে শুরু হয়েছে কৃষ্ণপক্ষের শুটিং। আজ বৃহস্পতিবার রাজধানীর প্রিয়াংকা শুটিং স্পটে চলছে এর দৃশ্য ধারণের কাজ। আগামী ১৩ নভেম্বর হুমায়ূনের জন্মদিনে চলচ্চিত্রটি মুক্তি দেয়ার বাসনা পোষণ করছেন শাওন।

আপনার মন্তব্য

আলোচিত