বিনোদন ডেস্ক

৩০ অক্টোবর, ২০২০ ১১:৪৫

চিকিৎসায় সাড়া দিলেও সংকট কাটেনি সৌমিত্রের

হাসপাতালে চিকিৎসাধীন পশ্চিমবঙ্গের প্রখ্যাত অভিনেতা সৌমিত্র চট্টোপাধ্যায়ের শারীরিক অবস্থার কিছুটা উন্নতি হয়েছে। চোখ খুলেছেন তিনি, চিকিৎসায়ও সাড়া দিচ্ছেন। তবে সংকট কাটেনি সৌমিত্র চট্টোপাধ্যায়ের। এখনো ভেন্টিলেশন সাপোর্টেই রয়েছেন বর্ষীয়ান অভিনেতা। তবে হাল ছাড়ছেন না তিনি। লড়াই চালিয়ে যাচ্ছেন পুরোদমে, এমনটাই বলছেন চিকিৎসকরা।

৮৫ বছর বয়সী এই অভিনেতা গত সপ্তাহ থেকে অবচেতন অবস্থায় রয়েছেন। সৌমিত্রের চিকিৎসার দায়িত্বে থাকা মেডিকেল টিমের প্রধান ডা. অরিন্দম কর জানিয়েছেন, ওনার বয়স এবং কো-মরবিডিটির কথা মাথায় রাখলে উনি কঠিন লড়াই চালিয়ে যাচ্ছেন। গত ৪৮ ঘণ্টায় ওনার শারীরিক পরিস্থিতির কোনোরকম পরিবর্তন হয়নি। একইরকম রয়েছে। নতুন করে অবস্থার অবনতি হয়নি।'

বিজ্ঞাপন

করোনাভাইরাস শনাক্ত হওয়ায় গত ৬ অক্টোবর কলকাতার বেল ভিউ ক্লিনিকে ভর্তি করা হয়েছিল ৮৫ বছর বয়সী এ অভিনেতাকে। প্রায় দশ দিন চিকিৎসার পর ১৬ অক্টোবর তার করোনাভাইরাস রিপোর্ট ‘নেগেটিভ’ আসে, শরীরিক অবস্থারও কিছুটা উন্নতি হয়। এক পর্যায়ে তার শারীরিক অবস্থার অবনতি হয়।

সৌমিত্র চট্টোপাধ্যায়ের কিডনির সমস্যা ধরা পড়ায় কিডনি বিশেষজ্ঞরা কয়েকটি ডায়ালিসিসের সিদ্ধান্ত দেন। ইউরিয়া ও ক্রিয়েটিনিনের পরিমাণ কমাতে ৩ বার ডায়ালিসিস হতে পারে। বৃহস্পতিবার দ্বিতীয় দফার ডায়ালিসিস হয় তার।

চিকিৎসকরা জানিয়েছেন, অভিনেতার শরীরের হিমোগ্লোবিনের মাত্রা কমেছে। স্নায়বিক সমস্যায় বিশেষজ্ঞরা বিভিন্ন পন্থা অবলম্বন করছেন। তিনি চোখ খোলার চেষ্টা করছিলেন। চিকিৎসকদের কথায় সাড়া দিচ্ছেন। কিডনির সমস্যা ধরা পড়লেও, যকৃৎ-সহ অন্যান্য অঙ্গপ্রত্যঙ্গ আপতত স্বাভাবিক ভাবে কাজ করছে।

আপনার মন্তব্য

আলোচিত