Advertise

বিনোদন ডেস্ক

০৫ নভেম্বর, ২০১৫ ০১:০৫

ভারতে কখনোই গাইতে আসবো না : গোলাম আলী

পাকিস্তানি শিল্পীদের ভারত প্রবেশে সৃষ্ট জটিলতা ও শিব সেনাদের হুমকির মুখে আর কখনো ভারতে গাইতে আসবেন না বলে জানিয়ে ক্ষোভ প্রকাশ করেছেন উপমহাদেশের প্রখ্যাত গজল শিল্পী গোলাম আলি। এমনকি ভারতে ভবিষ্যতে অনুষ্ঠিতব্য সব কনসার্ট এরইমধ্যে বাতিল করেছেন তিনি।

জানা গেছে, সম্প্রতি ভারতের মুম্বাইয়ে কনসার্টে গান পরিবেশনের কথা ছিল পাকিস্তানি প্রখ্যাত গজল শিল্পী গোলাম আলির। কিন্তু পাকিস্তানি এই শিল্পীর কনসার্টকে বানচাল করার ঘোষণা দিয়েছিলেন কট্টর হিন্দুবাদী সংঘঠন শিব সেনা। আর তাদের এই হুমকিতে মুম্বাইয়ে নিজের কনসার্টটি গুটিয়ে নেন গোলাম আলি। শুধু মুম্বাইয়ে নয়, বরং ভারতের বিভিন্ন শহরেও কনসার্টগুলো বাতিল করেছেন গোলাম আলি।

ভারতে নিজের কনসার্ট বাতিল প্রসঙ্গে গোলাম আলি বলেন, ‘ভবিষ্যতে ভারতে আমার যত কনসার্ট করার কথা ছিল, তার সবগুলোই আমি বাতিল করেছি। এই মুহূর্তে ভারতে যাওয়ার কোনো ইচ্ছাই আমার নেই। আর ভারতে শিব সেনাদের এমন হুমকি ধমকিতে সত্যিই আমি আহত হয়েছি। উদ্ভুত পরিস্থিতি স্বাভাবিক না হওয়ার আগ পর্যন্ত আমি ভারতে যাচ্ছি না। আমি একজন শিল্পী, আমি সেখানে(ভারত) গেলে গান নিয়েই কথা বলতাম, রাজনীতি নিয়ে নয়। কারণ ওটাতো আমার কাজ নয়। কিন্তু তারপরেও শিব সেনারা আমার কনসার্টকে টার্গেট করলো। এটা হতাশার।’

উল্লেখ্য, গত অক্টোবরে শুধু মুম্বাইয়ে নয়, পুনেতেও পারফর্ম করার কথা ছিল পাকিস্তানি শিল্পী গোলাম আলির। আর এরপর থেকেই পাকিস্তানি সব ধরণের শিল্পীদের বিরুদ্ধে ভারতে স্থান না দেয়ার হুমকি দিয়ে আসছেন শিব সেনা। যদিও শিব সেনার এমন সাম্প্রদায়িক নীতি আর পাকিস্তানি শিল্পীদের প্রতি তাদের এই কট্টর মানসিকতার বিরুদ্ধে কথা বলেছেন ভারতের অনেক কিংবদন্তি শিল্পী ও অভিনেতারা।

আপনার মন্তব্য

আলোচিত