বিনোদন প্রতিবেদক

০৮ নভেম্বর, ২০১৫ ২০:২০

জয়া আহসানকে নিয়ে ‘আনন্দবাজার’ এর অপপ্রচার!

বাংলাদেশের জনপ্রিয় অভিনেত্রী জয়া আহসানকে নিয়ে অপপ্রচার চালানোর অভিযোগ ওঠেছে পশ্চিমবঙ্গের শীর্ষ দৈনিক আনন্দবাজার পত্রিকার বিরুদ্ধে। সাম্প্রতিক সময়ে টালিউডের কয়েকটি সিনেমায় অভিনয় করে পশ্চিমবাংলায়ও জনপ্রিয় হয়ে ওঠেছেন জয়া।

রবিবার দুপুরে ‘বাংলাদেশের সানি লিওন! দেশ ছাড়ার হুমকি জয়া এহসানকে’- শিরোনামে ‘আনন্দ বাজার পত্রিকা’র অনলাইন ভার্সনের বিনোদন পাতায় একটি সংবাদ প্রকাশিত হয়।

আর জয়াকে কে বা কারা ‘বাংলাদেশের সানি লিওন’ উপাধি দিয়েছেন, কিংবা তাকে দেশ ছাড়ার হুমকি কারা দিচ্ছেন এ ব্যাপারে কিছু উল্লেখ নেই প্রতিবেদনটিতে। এমনকি জয়াকে খুনের হুমকী দেওয়া হচ্ছে বলেও উল্লেখ করা হয় প্রতিবেদনটিতে। তবে কারা খুনের হুমকী দিচ্ছে এ ব্যাপারেও কিছু উল্লেখ নেই প্রতিবেদনটিতে।

আনন্দবাজারে প্রকাশিত প্রতিবেদন জনপ্রিয় এই অভিনেত্রীর নামকেও বিকৃত তকরে ছাপা হয়। জয়া আহসানের বদলে লেখা হয়েছে জয়া এহসান।

আনন্দ বাজার'র প্রতিবেদনে লেখা রয়েছে, 'ফতোয়া জারি হল বাংলাদেশের জাতীয় পুরস্কার প্রাপ্ত অভিনেত্রী জয়া এহসানের বিরুদ্ধে। সূত্রে খবর, জয়া বাংলাদেশের সানি লিওন এই অভিযোগে তাঁকে অভিলম্বে দেশ ছাড়তে বলা হয়েছে। দেওয়া হয়েছে খুনের হুমকিও।

বিতর্কটা শুরু হয়েছে রাজকাহিনীর একটি দৃশ্য নিয়ে এই ছবিতে রুবিনার চরিত্রে অভিনয় করেছেন জয়া। রুদ্রনীল ঘোষের সঙ্গে ছবির একটি দৃশ্য নিয়ে বিতর্ক দানা বেঁধেছে।'

জানা যায়, জয় আহসানকে নীল সিনেমার জগত থেকে বলিউডে নাম লেখানো সানি লিওনের সাথে তুলনা করে ও দেশ ছাড়ার হুমকীর বিষয়টি উল্লেখ করে সম্প্রতি বাংলাদেশের কয়েকটি চটুল ধারার অনলাইনে সংবাদ পরিবেশিত হয়। কোনো সূত্র উল্লেখ না করেই প্রকাশিত এসব প্রতিবেদনই আজ অনেকটা প্রকাশ করে আনন্দবাজার। পশ্চিম বাংলার সর্ববৃহৎ ও প্রতিনিধিত্বশীল সংবাদপত্রের অনলাইনে এমন মিথ্যে প্রচারণা নিয়ে প্রশ্ন তুলেছেন অনেকেই।

সম্প্রতি পশ্চিম বাংলার মেধাবী নির্মাতা সৃজিত মুখার্জির সর্বশেষ ছবি ‘রাজকাহিনী’-তে অভিনয় করেছেন জয়া আহসান। দেশভাগের উপর নির্মিত এই ছবিতে রুবিনা চরিত্রে অভিনয় করেন জয়া। এতে রুদ্র নীলের সাথে জয়া আহসানের একটি দৃশ্য নিয়ে সমালোচনা হলেও সে বিষয়ে কোথাও কোনো অসহিষ্ণুতার খবর এখন পর্যন্ত পাওয়া যায়নি।

ভিডিও : রাজকাহিনীতে জয়া-রুদ্রনীলের আলোচিত দৃশ্য

আপনার মন্তব্য

আলোচিত