বিনোদন ডেস্ক

০৪ জুন, ২০১৬ ২৩:৪৩

মোহাম্মদ আলীর জন্য তারকাদের শোক

মোহাম্মদ আলী। সর্বকালের সেরা মুষ্ঠিযোদ্ধা হিসেবে মনে করা হয় তাকে, ছিলেন জীবন্ত কিংবদিন্ত। কিন্তু পৃথিবীর অগনিত ভক্ত অনুরাগীদের কাঁদিয়ে তিনি চলে গেলেন জীবনের ওপারে। যুক্তরাষ্ট্রের অ্যারিজোনার একটি হাসপাতালে শুক্রবারে শেষ নিশ্বাস ত্যাগ করেন এ ক্রীড়াবীদ! তার মৃত্যুতে শোকাহত বিশ্বের ক্রীড়া জগতসহ সাধারণ মানুষও। তেমনি এই কিংবদন্তির মৃত্যু দুর্দান্তভাবে ছুঁয়ে গেছে বলিউডর তারকা অভিনেতা-অভিনেত্রীদেরও। 

অমিতাভ বচ্চন সোশ্যাল সাইটে মোহাম্মদ আলীর মৃত্যুতে শোক প্রকাশ করে লিখেন, মোহাম্মদ আলী একজন গ্রেটেস্ট! অতি ভদ্র আর শিক্ষিত একজন মানুষ। তিনি শুধু রিংয়েই লড়ে যাননি, বরং তার বাইরেও সমান তালে লড়ে গেছেন। এবং বরাবরই জিতেছেন!

বিখ্যাত কণ্ঠশিল্পী লতা মুঙ্গেশকর টুইট করে মোহাম্মদ আলীর মৃত্যুর খবর জানিয়ে স্মৃতি চারণ করে বলেন, একজন কিংবদন্তির বিদায়। একটি ফাইটে অংশ নেয়ার আগ মুহূর্তে মোহাম্মদ আলীর সঙ্গে আমার সাক্ষাতের সুযোগ হয়েছিল। 

বাবার মতো মুষ্ঠিযোদ্ধা মোহাম্মদ আলীর প্রতি প্রবল দুর্বলতা ছিল অভিষেক বচ্চনেরও। আর সেকথা জানিয়েই অভিষেক জানালেন, বাবার কাছে (অমিতাভ বচ্চন) প্রথম যে খেলোয়াড়ের নাম আমি শুনেছি তিনি মোহাম্মদ আলী। তিনি ছিলেন সকলের জন্য অনুপ্রেরণা আর আদর্শ।

মোহাম্মদ আলীল মৃত্যুতে গভীরভাবে শোক প্রকাশ করেছেন বলিউডের জনপ্রিয় নির্মাতা, প্রযোজক, সঙ্গীতশিল্পী ও অভিনেতা ফারহান আখতারও। তিনি মোহাম্মদ আলীর আগে পরে কেউ নেই জানিয়ে বিখ্যাত এই মুষ্ঠিযোদ্ধার শান্তি কামনা করেন। 

অ্যাকশন হিরো জন আব্রাহাম টুইটে মোহাম্মদ আলীর মৃত্যুতে শোক প্রকাশ করে জানান, প্রজাপতির মতো সৌন্দর্য ছড়াতেন আর মৌমাছির মত হুল ফুটাতেন। আজকের দিনটি সত্যিই খুব শোকের! 

অভিনেত্রী দিয়া মির্জা মোহাম্মদ আলীকে শৈশব কৈশোরের অন্যতম অনুপ্রেরণা দানকারী বলে আখ্যায়িত করে বলন, আপনার কাছ থেকে অনুপ্রেরণা না নিলে আমার শৈশব পরিপূর্ণ হতো না।  

তুমুল জনপ্রিয় অভিনেতা রনবীর কাপুরের বাবা ঋষি কাপুরও লতা মঙ্গেশকরের মত মোহাম্মদ আলীর সঙ্গে সাক্ষাতের বিশেষ মুহূর্তের কথা তুলে ধরে স্মৃতি চারণ করেন। বলেন, আশির দশকে বাহরাইনে একটি অনুষ্ঠানে মোহাম্মদ আলীর সঙ্গে আমার প্রথমবার দেখা। তিনি সেসময় আমাকে ‘প্রীটি বয়’ বলে ডেকেছিলেন। 

নেহা ধুপিয়া আলীর মৃত্যুতে শোক জানিয়ে টুইটে বললেন, পৃথিবী একজন অসাধারণ মানুষকে হারালো।

সোফিয়া চৌধুরী টুইটে মোহাম্মদ আলীর বিশ্বজোড়া ভক্ত-অনুরাগীদের কথা উল্লেখ করে বলেন, সত্যিকারের অনুপ্রেরণাদানকারী এবং একজন চ্যাম্পিয়নকে হারালো বিশ্ব। কিন্তু বিশ্বজুড়ে তাঁর যে পরিমাণ ভক্ত সমর্থক তা অসাধারণ। কিংবদন্তিকে শ্রদ্ধা।

এছাড়াও মহেশ ভাট, পূজা বেদি, রানা দাগ্গুবতি, অঙ্কুর তেওয়ারি, অর্জুন কাপুর, আয়ুষ্মান খুররানার মতো বলিউড তারকারা মোহাম্মদ আলীর মৃত্যুতে শোক প্রকাশ করেন। এমনকি বলিউডের সুপারস্টারদেরও আলীর মৃত্যুতে সোশ্যাল সাইটে তাদের ‘প্রোফাইল পিকচার’ পরিবর্তন করে মোহাম্মদ আলীর ছবি দিতে দেখা গেছে। 

মোহাম্মদ আলীর জীবনী নিয়ে হলিউডে একাধিক সিনেমাও নির্মিত হয়েছে। এর মধ্যে দ্য সুপারফাইট, দ্য গ্রেটেস্ট, ফ্রিডম রোড এবং আলী উল্লেখযোগ্য। 

আপনার মন্তব্য

আলোচিত