বিনোদন ডেস্ক

১১ জুলাই, ২০১৭ ২০:৩৯

রিয়াজ-মিশা-খসরুরকে বয়কট চলচ্চিত্র প্রদর্শক সমিতির

চিত্রনায়ক রিয়াজ, খলনায়ক মিশা সওদাগর ও প্রযোজক খোরশেদ আলম খসরু প্রযোজিত সিনেমা প্রদর্শন না করার সিদ্ধান্ত সিদ্ধান্ত নিয়েছে হল মালিকদের সংগঠন চলচ্চিত্র প্রদর্শক সমিতি।

মঙ্গলবার (১১ জুলাই) ঢাকা রিপোর্টার্স ইউনিটিতে এক সংবাদ সম্মেলনে এই দুই অভিনেতার সঙ্গে প্রযোজক ও প্রেক্ষাগৃহ মালিক খোরশেদ আলম খসরুকে বয়কটের সিদ্ধান্ত নেয়া হয় বলে গণমাধ্যমে পাঠানো এক জরুরি বার্তায় সংগঠনের সভাপতি ইফতেখার উদ্দিন নওশাদ খবরটি জানিয়েছেন।

মধুমিতা হলের মালিক নওশাদ মঙ্গলবার দুপুরে বলেন, ‘আমরা কমিটির কয়েকজন মিলে প্রাথমিকভাবে এই সিদ্ধান্ত নিয়েছি যে, এ দেশের সিনেমা হলে রিয়াজ, খলনায়ক মিশা সওদাগর ও প্রযোজক খসরুর ছবি প্রদর্শন করব না। তবে চূড়ান্ত সিদ্ধান্ত আগামী ২৬ জুলাই বার্ষিক সাধারণ সভায় (এজিএম) নেওয়া হবে। তখন সারাদেশের হল মালিকদের সঙ্গে কথা বলে চূড়ান্ত সিদ্ধান্ত জানানো হবে।’

কেন বয়কট করা হচ্ছে?— জানতে চাইলে নওশাদ বলেন, ‘২৬ জুলাই সবকিছু পরিষ্কার করা হবে। এর বেশি কিছু এখন বলতে পারছি না।’

উল্লেখ্য যৌথ প্রযোজনার অনিয়ম নিয়ে কিছুদিন ধরে জাজ মাল্টিমিডিয়া ও প্রদর্শক সমিতির মুখোমুখি অবস্থানে রয়েছে চলচ্চিত্র সংশ্লিষ্ট ১৮ সংগঠনের প্লাটফর্ম বাংলাদেশ চলচ্চিত্র পরিবার।

সেন্সর বোর্ডের সামনে চলচ্চিত্র প্রদর্শক সমিতির সভাপতি ও মধুমিতা সিনেমা হলের মালিক ইফতেখার উদ্দিন নওশাদের ওপর হামলা চালানো হয়।

ঈদুল ফিতরের আগে ‘বস টু’র অনিয়ম নিয়ে সেন্সর বোর্ড ঘেরাও করে চলচ্চিত্র পরিবার। ওই সময় সংগঠনটির কর্মীদের হাতে লাঞ্ছিত হন নওশাদ। সে সময় সবার আগে মিশা, রিয়াজ ও খসরু নওশাদের গায়ে হাত তোলেন বলে অভিযোগ করা হয়। এই হামলার বিরুদ্ধে মামলা করতে গেলেও রমনা থানায় মামলাটি গ্রহণ করা হয়নি।

ঢাকার সিনেমায় বয়কটের সংস্কৃতি হালে বেশ আলোচনার জন্ম দিয়েছে। মাস দুয়েকের মধ্যে চলচ্চিত্র সংশ্লিষ্ট কয়েকটি সংগঠন দুইবার বয়কট করেছে শাকিব খানকে। প্রথমবার ক্ষমা চেয়ে পার পেলেও দ্বিতীয় দফার বয়কট নিয়ে কোনো পদক্ষেপ নেননি এ নায়ক।

আপনার মন্তব্য

আলোচিত