সিলেটটুডে ডেস্ক

১৮ জুলাই, ২০১৭ ২১:৫২

শিশুদের জন্য ১ মিনিট আরও ৫ টিভিতে

প্রতিদিনের গুরুত্বপূর্ণ সময়ে সন্ধ্যা সাড়ে ৬টা থেকে রাত সাড়ে ১০টার মধ্যে শিশুদের জন্য ইউনিসেফের সহযোগিতায় এক মিনিট সময় রাখবে আরও পাঁচটি বেসরকারি টেলিভিশন চ্যানেল। এই সময় শিশুবিষয়ক ক্ষুদ্র অনুষ্ঠান বিনামূল্যে প্রচার করবে চ্যানেলগুলো। এটি তাদের সামাজিক দায়বদ্ধতা হিসেবে গণ্য হবে।

মঙ্গলবার (১৮ জুলাই) রাজধানীর একটি হোটেলে তথ্যমন্ত্রী হাসানুল হক ইনুর উপস্থিতিতে জাতিসংঘের শিশু অধিকার সংস্থাটির সঙ্গে এ-সংক্রান্ত সমঝোতা স্মারক সই করে ওই পাঁচ টেলিভিশন।

ইউনিসেফের পক্ষে সমঝোতা স্মারকে সই করেন বাংলাদেশে সংস্থার অফিস ইনচার্জ সারা বোরদাস এডি। এই পাঁচ টিভি চ্যানেল হলো- একাত্তর টিভি, একুশে টিভি, বিজয় টিভি, বাংলা টিভি ও দুরন্ত টেলিভিশন। এর আগে বিটিভিসহ ছয়টি টেলিভিশন স্টেশন ইউনিসেফের সঙ্গে একই ধরনের সমঝোতা স্মারক সই করে। সেগুলো হচ্ছে এটিএন বাংলা, দেশ টিভি, বৈশাখী টিভি, সময় টিভি, চ্যানেল টোয়েন্টিফোর ও গাজী টিভি।

একাত্তর টিভির সম্পাদক ও প্রধান নির্বাহী কর্মকর্তা সামিয়া জামান, একুশে টিভির নিউজ অ্যান্ড কারেন্ট অ্যাফেয়ার্স প্রধান রাশেদ চৌধুরী, বিজয় টিভির ব্যবস্থাপনা পরিচালক চৌধুরী মহিবুল হাসান, দুরন্ত টিভির ব্যবস্থাপনা প্রতিষ্ঠান বারিন্দ মিডিয়া লিমিটেডের পরিচালক অভিজিৎ চৌধুরী ও বাংলা টিভির ব্যবস্থাপনা পরিচালক সৈয়দ সামাদুল হক নিজ নিজ প্রতিষ্ঠানের পক্ষে সমঝোতা স্মারকে সই করেন।

এ সময় তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু বলেন, বেসরকারি টিভি চ্যানেলগুলো ব্যবসার পাশাপাশি সামাজিক দায়বদ্ধতা রক্ষা ও শিশু কল্যাণে এগিয়ে এসেছে। এটি অত্যন্ত প্রশংসনীয় ও আশাব্যঞ্জক। এই পদক্ষেপ প্রকৃতপক্ষে শিশুদের জন্য গণমাধ্যমের এক ধাপ এগিয়ে আসা।

আপনার মন্তব্য

আলোচিত