সিলেটটুডে ডেস্ক

২২ ফেব্রুয়ারি , ২০১৮ ১৪:০৯

না ফেরার দেশে আলী আকবর রুপু

বরেণ্য সুরকার ও সংগীত পরিচালক আলী আকবর রুপু আর নেই।

বৃহস্পতিবার (২২ ফেব্রুয়ারি) বেলা ১২টা ৪০ মিনিটের দিকে রাজধানীর ইউনাইটেড হাসপাতালের নিবিড় পরিচর্যা কেন্দ্রে (আইসিইউ) চিকিৎসাধীন অবস্থায় মারা যান তিনি।

দীর্ঘদিন ধরে হৃদরোগ ও কিডনির সমস্যায় ভুগছিলেন তিনি। সাত মাস ধরে চলছিল তার কিডনির ডায়ালাইসিস।

আলী আকবর রুপুর স্ত্রী নারগিস আকবর জানান, বৃহস্পতিবার (২২ ফেব্রুয়ারি) বাদ আছর গুলশান আজাদ মসজিদে প্রথম জানাজা শেষে মরদেহ নিয়ে যাওয়া হবে তার কর্মস্থল টিভি চ্যানেল বাংলাভিশন কার্যালয়ে। সেখান থেকে নিয়ে যাওয়া হবে রুপুর আবাসস্থল বড় মগবাজারের ডাক্তারের গলিতে। সেখানে দ্বিতীয় নামাজে জানাজা শেষে আজিমপুর কবরস্থানে তাকে দাফন করা হবে।

 



প্রায় দুই যুগ ধরে জনপ্রিয় ম্যাগাজিন অনুষ্ঠান ‘ইত্যাদি’র অসংখ্য গানের সুর করছিলেন তিনি। উপহার দিয়েছেন বহু শ্রোতাপ্রিয় গান। উল্লেখযোগ্য গানের তালিকায় রয়েছে সাবিনা ইয়াসমিনের ‘প্রতিটি শিশুর মুখে হাসি’, এন্ড্রু কিশোরের ‘পদ্ম পাতার পানি নয়’, মুরাদের ‘আমি আগের ঠিকানায় আছি’ প্রভৃতি।

আলী আকবর রুপুর শুরুটা গিটারিস্ট ও কিবোর্ড বাদক হিসেবে। ১৯৮০ সালে ‘একটি দুর্ঘটনা’ অ্যালবাম দিয়ে অডিও গানে তার আত্মপ্রকাশ ঘটে। প্রথম অ্যালবামেই গানগুলো বেশ প্রশংসিত হয়।

গত ৯ ফেব্রুয়ারি রুটিন মাফিক ডায়ালাইসিস করার সময় হঠাৎ তিনি হৃদরোগে আক্রান্ত হয়ে পড়েন। অবস্থার অবনতি ঘটলে সেদিনই তাকে হাসপাতালে ভর্তি করা হয়েছিল।

আপনার মন্তব্য

আলোচিত