ডেস্ক রিপোর্ট

১৪ অক্টোবর, ২০১৫ ১৪:৫১

অ্যাডাম স্মিথ এশিয়া অ্যাওয়ার্ড জিতল এয়ারটেল

ভারতী এয়ারটেল লিমিটেড(এয়ারটেল), এশিয়া ও আফ্রিকার ২০টি দেশে কার্যক্রমসহ বিশ্বের তৃতীয় বৃহত্তম মোবাইল অপারেটর, আজ বুধবার জানিয়েছে যে, এর কোষাগার বিভাগ অতীব সম্মানজনক অ্যাডাম স্মিথ এশিয়া অ্যাওয়ার্ড ২০১৫-এ টপ ট্রেজারি টীম (এশিয়া) এর বিজয়ী হিসেবে মনোনীত হয়েছে।

এয়ারটেলের কোষাগার বিভাগ ফার্স্ট ক্লাস রিলেশনশিপ ম্যানেজমেন্ট বিভাগেও সামগ্রিক বিজয়ী হিসেবে মনোনীত হয়েছে। সমগ্র ইকো-সিস্টেম ব্যাংকের ঋণদাতা, এনবিএফসিসমূহ এবং বহুপাক্ষিক এজেন্সীসমূহ, একইসাথে রেটিং এজেন্সী, ঋণ ও ইকুইটি বিনিয়োগকারী এবং বিশেষকদের সাথে অসাধারণ সুসম্পর্ক বজায় রাখার জন্য এয়ারটেল এই স্বীকৃতি পেয়েছে।

ভারতী এয়ারটেলের গ্রুপ ট্রেজারার হরজিৎ কোহলী বলেন, পুরষ্কারটি পেয়ে আমরা খুবই আনন্দিত। এই স্বীকৃতির মাধ্যমে আমাদের অর্জনকে ফিরে দেখার সুযোগ হয়েছে এবং ভবিষ্যতের জন্য আমাদের সেবার মান আরো তুলে ধরার প্রচেষ্টাকে সম্মানীত করা হয়েছে। শক্তিশালী একটি ব্যবসায়িক অংশীদার হবার আমাদের লক্ষ্য অটুট রয়েছে যেখানে বহুমাত্রিক এবং গভীর অর্থায়ন গোষ্ঠী, রিস্ক ও লিকুইডিটি ম্যানেজমেন্ট এবং বৈশ্বিক বাজারের সুচারু পরিচালনার মাধ্যমে উচ্চতর ব্যবসায়িক বৃদ্ধি নিশ্চিত করা।

অ্যাডাম স্মিথ অ্যাওয়ার্ড কোষাগার ব্যবস্থাপনা সাফল্যের সেরা বৈশ্বিক স্বীকৃতি যার মাধ্যমে ইন্ডাস্ট্রির সেরাদের তুলে ধরা হয় যারা এশিয়ার কর্পোরেট ক্ষেত্রে অসাধারণ উদ্ভাবনী দক্ষতা প্রদর্শন করেন। এই বছরের অ্যাওয়ার্ডের জন্য এশিয়া-প্রশান্ত অঞ্চলের প্রত্যেকটি মুখ্য দেশের আকার ও শিল্পক্ষেত্রভেদে দুই শতাধিক প্রতিযোগী অংশগ্রহণ করেন।

এর আগে ভারতী এয়ারটেল গ্রুপের কোষাগার বিভাগ ২০১৪ সালের ইউরো ফাইন্যান্স ট্রেজারি অ্যাওয়ার্ডে এশিয়ায় নৈপুণ্যের জন্য টপ ট্রেজারি টীম, এশিয়া, ২০১৪ সালের অ্যাডাম স্মিথ এশিয়া অ্যাওয়ার্ডে টপ ট্রেজারি টীম এশিয়া ২০১৪ পুরষ্কার লাভের পাশাপাশি একই সালে বেস্ট ফাইন্যান্সিং সলিউশন ক্যাটেগরিতেও পুরষ্কার লাভ করে।

এয়ারটেল বাংলাদেশ সম্পর্কেঃ
এয়ারটেল বাংলাদেশ লিমিটেড বাংলাদেশের অন্যতম দ্রুততম অগ্রনী মোবাইল সেবা প্রদানকারী প্রতিষ্ঠান এবং বিশ্বের অন্যতম বৃহত্তম টেলিযোগাযোগ প্রতিষ্ঠান ভারতী এয়ারটেল এর অঙ্গসংগঠন। প্রতিষ্ঠানটি বিভিন্ন অভিনব মোবাইল সেবা প্রদান করে থাকে যার মধ্যে রয়েছে ভয়েস, ভ্যালু অ্যাডেড সার্ভিস, ডাটা ও এম কমার্স সেবা। এছাড়াও প্রতিষ্ঠানটি ব্যাপ্তি এবং ধারন ক্ষমতার জন্য এর অত্যাধুনিক মোবাইল নেটওয়ার্ক উন্নয়নে বদ্ধপরিকর।

ভারতী এয়ারটেল সম্পর্কেঃ
বিশ্বের অন্যতম প্রধান টেলিযোগাযোগ প্রতিষ্ঠান ভারতী এয়ারটেল এর এশিয়া ও আফ্রিকা জুড়ে ২০ টি দেশে কার্যক্রম রয়েছে। প্রতিষ্ঠানটির প্রধান কার্যালয় ভারতের নয়া দিল্লীতে অবস্থিত এবং গ্রাহক সংখ্যার ভিত্তিতে সমগ্র বিশ্বের টেলিযোগাযোগ প্রতিষ্ঠানগুলোর প্রথম ৩টির মধ্যে এর অবস্থান। ভারতে এর সেবা সমূহের মধ্যে টুজি, থ্রিজি এবং ফোরজি সেবার পাশাপাশি রয়েছে মোবাইল বানিজ্য সেবা, ফিক্স্ড লাইন সার্ভিস, দ্রুত গতির ডিএসএল ব্রডব্যান্ড, আইপিটিভি, ডিটিএইচ, জাতীয় এবং আন্তর্জাতিক ক্যারিয়ার পর্যায়ে লং ডিস্টেন্স এন্টারপ্রাইজ সার্ভিসেস প্রভৃতি। বিশ্বের অন্যান্য অঞ্চলের এয়ারটেল শুধুমাত্র টুজি, থ্রিজি এবং মোবাইল বানিজ্য সেবা প্রদান করে থাকে। ২০১৫ সালের জুলাই মাসের শেষ পর্যন্ত বিশ্বব্যাপী ভারতী এয়ারটেলের মোট গ্রাহক সংখ্যা ৩৩৩ মিলিয়ন।

আপনার মন্তব্য

আলোচিত