আইসিটি ডেস্ক

১৯ জুলাই, ২০২০ ২২:৩৯

বাজারে আসছে রিয়েলমির ৬৪ মেগাপিক্সেল ক্যামেরা ফোন ও ওয়াচ

বিশ্বের দ্রুততম বর্ধনশীল স্মার্টফোন ব্র্যান্ড রিয়েলমি সবসময়ই প্রযুক্তিপ্রেমী তরুণ প্রজন্মের দৈনন্দিন চাহিদার উপর জোর দিয়ে আসছে। আর তাই, নির্দিষ্ট প্রাইজ রেঞ্জে বিশ্বের প্রথম স্মার্টফোন হিসেবে রিয়েলমি সি ইলেভেনে থাকছে নাইটস্কেপ মোড ডুয়েল ক্যামেরা।

পাঁচ হাজার মিলিঅ্যাম্পিয়ার ব্যাটারির সাথে ৬ দশমিক ৫ ইঞ্চি মিনি ড্রপ ফুল স্ক্রিন ডিসপ্লেতে বিনোদনের পাশাপাশি সোশ্যাল মিডিয়া এনগেজমেন্টেও পাওয়া যাবে বাড়তি আনন্দ। রিয়েলমি সি ইলেভেনের পাশাপাশি রিয়েলমি আরো লঞ্চ করছে ৬৪ মেগাপিক্সেলের প্রো ক্যামেরা ও প্রো ডিসপ্লের রিয়েলমি  সিক্স  এবং রিয়েলমি ওয়াচ।

২২ জুলাই দুপুর ১২টায় রিয়েলমি'র অফিসিয়াল ফেসবুক পেজে অনলাইন লঞ্চিং ইভেন্টটি সরাসরি সম্প্রচারিত করা হবে। সেখানে জনপ্রিয় বাংলাদেশী ইডিএম মিউজিক জুটি – অ্যাপেইরাস, পপ-রক গায়িকা বুশরা জাবিন ও র‍্যাপার ব্ল্যাক জ্যাং ও টুকুর সাথে রিয়েলমি সি ইলেভেনের ওপর একটি থিম সং উপস্থাপন করা হবে। সুপার মডেল এবং রিয়েল ফ্যান অব রিয়েলমি পিয়া জান্নাতুল সম্পূর্ণ অনলাইন অনুষ্ঠানটি উপস্থাপনা করবেন।  

রিয়েলমির সি সিরিজের স্মার্টফোনগুলো ইতোমধ্যেই খুব জনপ্রিয়তা লাভ করেছে এবং বিশ্বব্যাপী এই সিরিজের ১ কোটি ৩২ লক্ষ ফোন বিক্রি হয়েছে, যা একটি এন্ট্রি লেভেলের যেকোন সিরিজের ক্ষেত্রে ঈর্ষণীয় সাফল্য।

রিয়েলমি সি ইলেভেনে আছে বিশাল ৫,০০০ মিলিঅ্যাম্পিয়ার, যা ৪০ দিন পর্যন্ত স্ট্যান্ডবাই এর সুবিধা দেবে। তাছাড়া, রিভার্স চার্জিং-এর মাধ্যমে অন্যান্য ফোনও চার্জ করা যাবে। ৮৮ দশমিক ৭ শতাংশ স্ক্রীন-টু-বডি অনুপাতে স্মার্টফোনটিতে আছে ৬.৫-ইঞ্চি এইচডি+ ডিসপ্লে। সি ইলেভেনের রিয়ারে আছে এআই ডুয়াল ক্যামেরা। ১৩ মেগাপিক্সেলের মূল সেন্সরের সাথে আছে ২ মেগাপিক্সেলের পোর্ট্রেট লেন্স। চমৎকার সব সেলফির জন্য আছে ৫ মেগাপিক্সেলের লেন্স। সি ইলেভেনের নাইটস্কেপ মোডে রিয়েলমি লো-লাইটেও তোলা যাবে রাতের নান্দনিক সব ছবি।

বিজ্ঞাপন

এছাড়াও ক্যামেরায় আছে ক্রোমাবুস্ট, এআই বিউটিফিকেশন, এইচডিআর, টাইম-ল্যাপ্স, পোর্ট্রেট মোড এবং ১ হাজার ৮০ পিক্সেলে ভিডিও রেকর্ডিং-এর সুবিধা। মিডিয়াটেকের শক্তিশালী হেলিও জি৩৫ এসওসি প্রসেসর ও ২ গিগাবাইট র‍্যাম স্মার্টফোন কাজ এবং গেমিং-এ দেবে অনন্য অভিজ্ঞতা। ৩২ গিগাবাইটের ইন্টারনাল স্টোরেজে রিয়েলমি সি ইলেভেনের ব্যবহার হয়েছে অ্যান্ড্রয়েড ১০ এবং রিয়েলমি ইউআই। ফোনটি বাংলাদেশের বাজারে মিন্ট গ্রিন ও পেপার গ্রে - এ দুটি দারুণ রঙে পাওয়া যাবে।

একইসাথে ৬৪ মেগাপিক্সেল এআই কোয়াড ক্যামেরা ও ১৬ মেগাপিক্সেলের ইন ডিসপ্লে ফ্রন্ট ক্যামেরার রিয়েলমি সিক্সও লঞ্চ করা হবে। এতে আছে ৩০ ওয়াটের ভুক ফ্ল্যাশ চার্জ, দ্রুতগতিসম্পন্ন হেলিও জি৯০টি প্রসেসর এবং ৯০ হার্টজ রিফ্রেশ রেটের মসৃণ ডিসপ্লে। মোবাইল গেমিং এর অসাধারণ অভিজ্ঞতার জন্য শক্তিশালী চিপসেটে ফোনটি বাজারে আসছে। উন্নত অত্যাধুনিক সিপিইউ, জিপিইউ, উচ্চগতিসম্পন্ন এআই-এর সমন্বয় মোবাইল গেমারদের গেমিং-এ আনবে স্বাছন্দ।

এই দুটি ফোনের সাথে রিয়েলমি আরো আনছে পরিধানযোগ্য এআইওটি – রিয়েলমি ওয়াচ। ৩২০x৩২০ পিক্সেলের ১ দশমিক ৪ ইঞ্চি টিএফটি-এলসিডির নিরাপত্তার জন্য ব্যবহার করা হয়েছে থার্ড জেনারেশনের কর্নিং গরিলা গ্লাস। আছে রক্তের অক্সিজেন মনিটর, রিয়েল টাইম হার্ট মনিটর এবং ১৪টি স্পোর্টস মোড। এসকল পণ্য আপনার ট্রেন্ডসেটিং লাইফস্টাইলকে আরো সমুন্নত করবে।

ফ্যানরা ১৮ জুলাই থেকে ঈদ পর্যন্ত একটি প্রতিযোগিতায় অংশ নিয়ে আকর্ষণীয় পুরস্কার জিতে নিতে পারবেন। গুগলে রিয়েলমি সি ইলেভেন লিখে সার্চ করে নিজের ফেসবুক প্রোফাইল এবং রিয়েলমি বাংলাদেশ কমিউনিটি পেজে #watchthetrendsetter এই হ্যাশট্যাগ দিয়ে রিয়েলমি সি ইলেভেনের প্রিয় ফিচারের স্ক্রিনশট পোস্ট করতে হবে। একটি ড্র এর মাধ্যমে রিয়েলমির ফেসবুক পেজে বিজয়ীদের নাম ঘোষণা করে হবে।

আপনার মন্তব্য

আলোচিত