সিলেটটুডে ডেস্ক

২৯ সেপ্টেম্বর, ২০১৬ ১৩:৩৮

অনলাইন শপিং সহজীকরণে চালু হল QCard

ডিজিটাল পেমেন্ট পদ্ধতির সম্প্রসারণ ও অনলাইন শপিং এর সহজীকরণের লক্ষ্যে দক্ষিন এশিয়ায় নতুন মাস্টারকার্ড সার্ভিস চালু করেছে নিউজিল্যান্ডভিত্তিক অনলাইন পেমেন্ট সার্ভিস প্রোভাইডার QCard।

সিঙ্গাপুর সিটির শাখা অফিসের সমন্বয়ে ঢাকা ফ্যাসিলিটি থেকে গ্রাহকদের মাঝে এই নতুন মাস্টারকার্ড সরবরাহ ইতিমধ্যে শুরু হয়েছে। এটি ব্যবহার করে গ্রাহকরা স্বাচ্ছন্দ্যে অ্যামাজন, ইবে, আলিবাবা, গুগল প্লেসহ অন্যান্য গ্লোবাল অনলাইন শপ থেকে কেনাকাটা করতে পারবেন। পাশাপাশি বিভিন্ন সোশ্যাল মিডিয়ায় ও গুগলে পেইড বিজ্ঞাপন প্রচার করতে পাড়বেন। এছাড়াও GRE, GMAT, TOELF ইত্যাদি প্রতিযোগিতামূলক পরীক্ষার রেজিস্ট্রেশন ফি প্রদান, ডোমেইন ও হোস্টিং এর পেমেন্ট প্রসেসিং, হোটেল বুকিং, গাড়ি ভাড়া ও প্লেনের টিকেট কাটতে পারবেন। কিউ কার্ড সম্পর্কে জানতে ভিজিট করতে হবে www.mastercards.co ওয়েবসাইটে।

বছর তিনেক আগে ওয়েলিংটনের একমাত্র অফিস নিয়ে যাত্রা শুরু করে QCard। প্রতিষ্ঠানটি বিভিন্ন আন্তর্জাতিক সংস্থার সাথে একাত্ম হয়ে প্রায়শই নানা ধরণের আন্তর্জাতিক পেমেন্ট প্রোগ্রামে অংশ নিচ্ছে। তারই ধারাবাহিকতায় চালু হল এই নতুন ধরনের মাস্টারকার্ড।

QCard এর আন্তর্জাতিক সম্পর্ক বিষয়ক ম্যানেজার ডব্লিউ. জি. অসবর্ণ  বলেন, “আমরা এখনও এশিয়ান মার্কেটে আমাদের অবস্থান সুদৃঢ় করতে সচেষ্ট রয়েছি। অনলাইন পেমেন্ট প্রযুক্তির উন্নয়ন ও ক্লায়েন্টদের জন্য সম্পূর্ণ পেমেন্ট সমাধান প্রদানের লক্ষ্যে ক্রমান্বয়ে বিভিন্ন সংস্থার সাথে আমরা যৌথ কার্যক্রমে জড়িত হচ্ছি।”

বাংলাদেশি গ্রাহকদের মাস্টারকার্ড সার্ভিস এর সুবিধা প্রদানের মাধ্যমে QCard এদেশে প্রযুক্তির উন্নয়ন ও সহজলভ্যতা বাড়াতে বাংলাদেশ সরকারের গৃহীত পদক্ষেপ “ডিজিটাল বাংলাদেশ” এর সাথে একাত্মতা ঘোষণা করল এবং সেই সাথে অনলাইনে পেমেন্ট নিরাপদ ও স্বাচ্ছন্দ্যপূর্ণ করতে অঙ্গীকারাবদ্ধ হল। এর মাধ্যমে বাংলাদেশি গ্রাহক, মার্কেটার এবং ডেভেলপারদের সাথে QCard এর গ্লোবাল টিমের সমন্বয় বৃদ্ধি পাবে। কোম্পানির কর্মকর্তারা আশা করছেন, সামনের দিন গুলোতে বাংলাদেশের প্রতিভাবান তরুণদের মাঝ থেকে উঠে আসা দক্ষ ও কর্মঠ ব্যক্তিরা তাদের সাথে যোগদান করবেন।

আপনার মন্তব্য

আলোচিত