সিলেটটুডে অনলাইন ডেস্ক

০৬ এপ্রিল, ২০১৭ ১৪:১১

টুইটারে ডিম্বাকৃতির ছবির পরিবর্তে মাথা ও কাধের অবয়ব

নিয়মিত টুইটার ব্যবহারকারীরা টুইটারের আগে থেকে নির্ধারিত প্রোফাইল ফটো হিসেবে ডিম্বাকৃতির এক ছবি দেখেই অভ্যস্ত। কেউ নিজের ছবি প্রোফাইলে যুক্ত করলে তার আকৃতিও এই ডিম্বাকৃতি হয়ে যেত। যেকোনো নোটিফিকেশনে এই ডিম্বাকৃতির ছবিই সব সময় চোখে বাঁধত। ছবি দেখে মনে হতো যেন একটি রোগাক্রান্ত ‘ডিম’ তাকিয়ে হাসছে।

এ নিয়ে হাসাহাসিও কম হয়নি। একেবারে অট্টহাসি যাকে বলে। হয়তো এই ঠাট্টা আমলে নিয়েই ২০১০ সাল থেকে প্রোফাইল ছবি থেকে ডিম্বাকৃতি সরিয়ে নেওয়া হয়। সম্প্রতি টুইটার অবশ্য তাদের ডিফল্ট প্রোফাইল ছবি থেকেও ডিম্বাকৃতির পুরোনো ছবির পরিবর্তে এখন ‘মাথা ও কাঁধের’ অবয়ব ব্যবহার করছে।

আর এতে টুইটারের ডিফল্ট প্রোফাইল ছবিতে এখন একটু হলেও মনুষ্য রূপ এসেছে। এখন আর এটিকে দেখে অন্তত সকালবেলার নাশতার উপকরণ মনে হবে না। আপাতদৃষ্টিতে অনেকে নতুন এই ব্যবস্থাকেও খুবই অস্থায়ী বলে মনে করছেন।

টুইটারের সামাজিক যোগাযোগ মাধ্যম বিভাগের প্রধান অলি অসবর্ন বলেন, ‘আমরা এটিকে খুব সহজবোধ্য করতে চেষ্টা করেছি। এখন এই ডিফল্ট প্রোফাইল ছবিটি সহজে মোবাইলেও কাজ করবে। এর ফরোয়ার্ড ফেসিং আই কন্টাক্ট সহজেই স্ক্রলিং করা ব্যক্তিটির মনোযোগ আকর্ষণ করবে।’

তবে দেখার বিষয় হলো, টুইটারের নতুন এই ডিফল্ট প্রোফাইল পিকচার ব্যবহারকারীরা কীভাবে গ্রহণ করে।
সূত্র: দ্য গার্ডিয়ান

আপনার মন্তব্য

আলোচিত