আইটি ডেস্ক

০৬ জুলাই, ২০১৭ ১১:১৩

বঙ্গবন্ধুকে নিয়ে আইওএস প্লাটফর্মে অ্যাপ

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে নিয়ে একাধিক অ্যান্ড্রয়েড অ্যাপ হয়েছে আগেই। এবার তাঁর ব্যক্তিজীবন ও বর্ণাঢ্য রাজনৈতিক কর্মকাণ্ড নিয়ে "ফাদার অফ বাংলাদেশ" (Father of Bangladesh) নামে  আইওএস প্লাটফর্মে  অ্যাপল এর একটি মোবাইল অ্যাপ (Apple IOS mobile app) বানানো হয়েছে।

বর্তমানে আইটিউন অ্যাপ স্টোরে এই অ্যাপটি পাওয়া যাচ্ছে যা বিশ্বের যে কোন প্রান্ত থেকে যে কেউ অ্যাপটি ফ্রি ইন্সটল করতে পারবেন।

অ্যাপটির নির্মাতা থাইল্যান্ড প্রবাসী সিয়াম ইউনিভার্সিটির তথ্য ও প্রযুক্তি বিভাগের সহকারী পরিচালক মো: জাহিদুল ইসলাম জীম।

তিনি জানান, সম্পূর্ণ নিজ উদ্যোগেই  এই অ্যাপটি তৈরি করেছেন যেটি একবার ইন্সটল করার পর ইন্টারনেট ছাড়াই (অফলাইন মুডে) ব্যবহারযোগ্য।

বিশ্বের সকল মানুষকে এবং মূলত বর্তমান প্রজন্মকে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবর রহমান সম্পর্কে আরও ভালোভাবে জানাতেই এ উদ্যোগ নিয়েছেন তিনি। তরুণ প্রজন্মের কাছে বঙ্গবন্ধুর জীবন ও দর্শন তুলে ধরাটাই অ্যাপটির মূল উদ্দেশ্য।

"ফাদার অফ বাংলাদেশ’ অ্যাপটিতে প্রবেশ করলে জাতির জনকের গুরুত্বপূর্ণ  ভিডিও, ছবি, আত্মজীবনী, ভাষণ, সাক্ষাৎকার এবং বাংলাদেশ সম্পর্কে বেশ কিছু গুরুত্বপূর্ণ তথ্য দেখতে পাওয়া যাবে।

অ্যাপটির লিঙ্ক :  https://itunes.apple.com/app/id1213425897

আপনার মন্তব্য

আলোচিত