COVID-19
CORONAVIRUS
OUTBREAK

Bangladesh

Worldwide

330

Confirmed Cases

21

Deaths

33

Recovered

1,535,766

Cases

89,873

Deaths

340,058

Recovered

Source : IEDCR

Source : worldometers.info

সিলেটটুডে ডেস্ক

১৭ জানুয়ারি, ২০২০ ১১:১৮

সর্বাধিক গ্রাহক নিয়ে প্রথম স্থানে ‘নগদ’

বাংলাদেশ ডাক বিভাগের ডিজিটাল লেনদেন ‘নগদ’ ও মুঠোফোন অপারেটর রবি আজিয়াটা লিমিটেড যৌথভাবে কোটি গ্রাহককে আর্থিক অন্তর্ভুক্তিতে আনার প্রক্রিয়া শুরু করেছে। এর মাধ্যমে বিশ্বের ইতিহাসে একটি যুগান্তকারী উদাহরণ সৃষ্টি হলো। সম্প্রতি ‘নগদ’ ও রবি-এর মধ্যে এ বিষয়ে একটি চুক্তি স্বাক্ষরিত হয়েছে। খবর বাসসের।

এই চুক্তির ফলে খুব অল্প সময়ের মধ্যে প্রায় ৬ কোটি গ্রাহকভিত্তি তৈরি করতে সক্ষম হলো ‘নগদ’ এবং বিশ্বে এই প্রথম আর্থিক অন্তর্ভুক্তির অনন্য দৃষ্টান্ত স্থাপন করল। এই উদ্যোগের মধ্য দিয়ে গ্রাহক সংখ্যায় দেশের ১ নম্বর ডিজিটাল আর্থিক সেবা হিসেবে প্রতিষ্ঠিত হলো ‘নগদ’।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা আনুষ্ঠানিকভাবে ‘নগদ’ এর উদ্বোধন করেন। এরপর মাত্র ১০ মাস ১০ দিনে ‘নগদ’ দেশের মানুষের আস্থা অর্জন করতে সক্ষম হয়েছে। এই স্বল্প সময়ে সারা দেশের বিভিন্ন প্রান্তে বিস্তৃত হয়েছে ‘নগদ’এর নেটওয়ার্ক।

উল্লেখ্য, ইতোমধ্যে ১০০ কোটি টাকা লেনদেনের মাইলফলক অতিক্রম করেছে ‘নগদ’। সরকারের সকল ধরনের উপবৃত্তি,ভাতা ও অনুদান ‘নগদ’-এর মাধ্যমে বিতরণের জন্য অনুশাসন জারি করেছেন প্রধানমন্ত্রী। যুগান্তকারী এই উদ্যোগ দেশের নিম্ন ও মধ্যম আয়ের জনগোষ্ঠীকে আর্থিক অন্তর্ভুক্তিতে আনতে সহায়তা করবে বলে আশা করা হচ্ছে।

আপনার মন্তব্য

আলোচিত