COVID-19
CORONAVIRUS
OUTBREAK

Bangladesh

Worldwide

56

Confirmed Cases,
Bangladesh

06

Deaths in
Bangladesh

25

Total
Recovered

954,617

Worldwide
Cases

48,558

Deaths
Worldwide

202,941

Total
Recovered

Source : IEDCR

Source : worldometers.info

নিজস্ব প্রতিবেদক

১৭ মার্চ, ২০২০ ২১:১৬

সিলেট কাস্টমসে বঙ্গবন্ধু অংশীজন লবির উদ্বোধন

সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালী জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উপলক্ষে কাস্টমস, একসাইজ ও ভ্যাট কমিশনারেট, সিলেট কার্যালয়ে বঙ্গবন্ধু অংশীজন লবির উদ্বোধন করা হয়েছে।

মঙ্গলবার (১৭ মার্চ) বিকেল সাড়ে চারটায় বঙ্গবন্ধু অংশীজন লবির উদ্বোধন ঘোষণা করেন কাস্টমস, একসাইজ ও ভ্যাট কমিশনারেট, সিলেটের কমিশনার ড. গোলাম মো. মুনীর।

এ সময় ফিতা কেটে কমিশনার ড. গোলাম মো. মুনীর লবিতে স্থাপিত বঙ্গবন্ধু কর্নার এবং বঙ্গবন্ধু মিডিয়া ও প্রেস কর্নারেরও শুভ উদ্বোধন করেন। পরে তিনি সংক্ষিপ্ত বক্তব্যে মুজিব শতবর্ষে আগামী এক বছরে কাস্টমস, একসাইজ ও ভ্যাট কমিশনারেট, সিলেটের পক্ষ থেকে নেয়া বিভিন্ন পরিকল্পনার কথা জানানো হয়।

প্রধান অতিথির বক্তব্যে তিনি বলেন, বঙ্গবন্ধু অংশীজন লবি সারাবছর ধরে চলবে । বঙ্গবন্ধু জীবনী নিয়ে সিলেট কাস্টমস ইউটিউব চ্যানেল এবং  সর্বকালের শ্রেষ্ঠ বাঙ্গালী শিরোনামে আমরা আরও একটি ইউটিউব চ্যানেল বিভিন্ন ছবি ও প্রামাণ্যচিত্রে চলচ্চিত্রে ধারণ করা হবে সেইসাথে আমদের অফিসে বঙ্গবন্ধু কর্নারে একটি স্মার্ট ডিজিটাল মিডিয়াতে বঙ্গবন্ধু ধারণকৃত চিত্র প্রদর্শন করা হবে। বঙ্গবন্ধুর অংশীজনলবি বাকি নির্মাণ কাজ আগামী বছরের মধ্যে সমাপ্ত ঘোষণা করা হবে।

কমিশনার ড. গোলাম মো. মুনীর জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবকে শ্রদ্ধাভরে স্মরণ করে বলেন, বঙ্গবন্ধু ছিলেন বাঙালি জাতির স্বপ্নদ্রষ্টা এবং বাঙালি জাতীয়তাবাদের প্রবক্তা। বাঙালির অধিকারের প্রশ্নে তিনি কখনো আপস করেননি। যত দিন বাংলাদেশ ও বাঙালি থাকবে তত দিন জাতির পিতার নাম এ দেশের লাখো-কোটি বাঙালির অন্তরে চির অমলিন, অক্ষয় হয়ে থাকবে।

আগে সকালে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উপলক্ষে পতাকা উত্তোলন ও জাতির জনকের প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করেন কাস্টমস, একসাইজ ও ভ্যাট কমিশনারেট, সিলেট কার্যালয়ের কর্মকর্তা-কর্মচারীরা। পরে এক আলোচনা সভার অনুষ্ঠিত হয়।

উদ্বোধনী অনুষ্ঠানে সহকারি-কমিশনার মো আলমগীরের সঞ্চালনায় এসময় উপস্থিত ছিলেন ও বক্তব্য রাখেন একসাইজ ও ভ্যাট কমিশনারেট সিলেটের অতিরিক্ত কমিশনার মো.সফিউর রহমান, যুগ্ম কমিশনার মো.মিনহাজ উদ্দিন পালোয়ান, উপ-কমিশনার ছৈয়দুল আলম,সহকারী কমিশনার আহমেদুর রেজা চৌধুরী, সহকারী কমিশনার প্রভাত কুমার সিংহ, সহকারী কমিশনার রবীন্দ্র কুমার সিংহ সহকারি কমিশনার.শরীফ মো.আল-আমিন প্রমুখ।

যুগ্ম কমিশনার মো.মিনহাজ উদ্দিন তার বক্তব্যে বলেন, আজ থেকে শতবর্ষ আগে বাঙালী জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান জন্মগ্রহণ করেছিলেন বলেই আজ বাঙ্গালি জাতি একটি স্বাধীন পতাকা পেয়েছে। একটি স্বাধীন দেশ পেয়েছে।

তিনি বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সুযোগ্য কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে ধন্যবাদ জানিয়ে বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে উন্নয়নের পথে দেশ এগিয়ে যাচ্ছে। শেখ হাসিনার বলিষ্ঠ নেতৃত্বে বর্তমানে রাজস্ববোর্ড তার অধীনস্থ দপ্তরগুলোর মাধ্যমে রেকর্ড পরিমাণ রাজস্ব অর্জন করে যাচ্ছে। তার ফলশ্রুতিতেই বর্তমানে আমরা বিদেশের অর্থায়নে নয়, বরং দেশের অর্থায়নে পদ্মাসেতু, রূপপুর পারমানবিক বিদ্যুৎ প্রকল্প এবং বঙ্গবন্ধু টানেলসহ আমাদের সমস্ত মেগা প্রকল্পগুলো করে যাচ্ছি। এই যে আমাদের অর্থনৈতিক অগ্রগতি এর পেছনে আমদের জাতীয় রাজস্ব বোর্ডের সিংহভাগ অবদান।

আপনার মন্তব্য

আলোচিত