সিলেটটুডে ডেস্ক

২১ অক্টোবর, ২০১৫ ০০:১৯

যৌন নির্যাতনের দায়ে সৌদি যুবরাজ অভিযুক্ত

যুক্তরাষ্ট্রের লস অ্যাঞ্জেলেসে এক গৃহপরিচালিকাসহ অপর চারজনকে যৌন নির্যাতনের দায়ে অভিযুক্ত হয়েছেন সৌদি যুবরাজ মাজেদ বিন আবদুল্লাহ বিন আব্দুলআজিজ। ডেইলি মেইলে প্রকাশিত এক প্রতিবেদনে জানা যায়, ২৯ বছর বয়সী ওই যুবরাজ প্রাক্তন সৌদি বাদশা আব্দুল্লাহ বিন আব্দুল আজিজ বিন আল সউদ এর ছেলে। প্রাক্তন বাদশা আবদুল্লাহ গত ২৩ জানুয়ারি ৯০ বছর বয়সে মৃত্যুবরণ করেন। যুবরাজ মাজেদ বিন আবদুল্লাহ তার ৩৫ ছেলের মধ্যে একজন।

যুবরাজ মাজেদ বিন আবদুল্লাহর ওই যৌন নির্যাতন মামলার পর্যাপ্ত প্রমাণের অভাবে তদন্তের জন্য লস অ্যাঞ্জেলেসের জেলা আদালত তা প্রধান শহরের উচ্চ পর্যায়ে স্থানান্তর করে। তার বিরুদ্ধে অভিযোগ গঠন করা হলে ২০ অক্টোবর শুনানির দিন নির্ধারিত করেন লস অ্যাঞ্জেলেসের জেলা আদালত। শুনানি শেষে ওই মামলা স্থানান্তরের সিদ্ধান্ত নেয়া হয়। উচ্চপর্যায়ের আইনজীবী মাইক ফেউরের কাছে স্থানান্তরের মানে যুবরাজের বিরুদ্ধে গুরুতর অভিযোগের পরিবর্তে তা সাধারণ অভিযোগ হিসেবে বিবেচিত হবে। আর তা যদি প্রমাণিত হয় তবে তার সর্বোচ্চ এক বছরের জেল হতে পারে। এর পাশাপাশি তিন হাজার মার্কিন ডলার জরিমানা হতে পারে।

অপরদিকে অন্য তিন নারীর করা যৌন নির্যাতনের অভিযোগের ভিত্তিতে লস অ্যাঞ্জেলেসের উচ্চ আদালতে আরেকটি অভিযোগ গঠন করার প্রক্রিয়া গ্রহণ করেছে ওই তিন নারীর আইনজীবী।

প্রতিবেশীরা জানিয়েছেন, কয়েকদিন আগে রাতে এক নারীকে যুবরাজের বাড়ি থেকে রক্তাত্ব অবস্থায় চিৎকার করতে করতে বের হতে দেখা যায়।

যুবরাজ মাজেদ বিন আবদুল্লাহ ২২০০০ স্কয়ার ফিটের বেভারলি হিল প্রোপার্টির ওই বাড়িটি কিনেছেন ৩৭ মিলিয়ন ডলারে। জানা যায় তার বেশিরভাগ সময় কাটে বিলাসবহুল সব নাইটক্লাবে। এছাড়াও তিনি তার ওই বাড়িতে কিছুদিন অন্তর বড় সব পার্টির আয়োজন করেন।

আপনার মন্তব্য

আলোচিত