সিলেটটুডে ডেস্ক:

২৫ এপ্রিল, ২০২১ ০০:৪৮

ভারতের পাশে দাঁড়াতে পাকিস্তান সরকারের প্রতি শোয়েব আখতারের আহ্বান

ভারতের করোনা পরিস্থিতি নিয়ে এবার উদ্বেগ প্রকাশ করেছেন রাওয়ালপিন্ডি এক্সপ্রেস খ্যাত পাকিস্তানের সাবেক গতি তারকা শোয়েব আখতার। একইসঙ্গে ভারতের পাশে দাঁড়াতে পাকিস্তান সরকারের প্রতি আহ্বান জানিয়েছেন। শনিবার (২৪ এপ্রিল) টুইটারে এক ভিডিও বার্তায় তিনি এ আহ্বান জানান।

ভারতের অবস্থা খুব আশঙ্কাজনক উল্লেখ করে শোয়েব আখতার বলেন, মহারাষ্ট্রের মুম্বাইয়ে অসংখ্য মানুষ মহামারি করোনাভাইরাসে সংক্রমিত হচ্ছেন। অবস্থা এমন যে কোনো সরকারের পক্ষে একা এই ভাইরাসটির বিরুদ্ধে লড়াই করা কঠিন। ভারতে অক্সিজেনের অভাব দেখা দিয়েছে এবং আমাদের তাদের পাশে দাঁড়াতে হবে।

 

    India is really struggling with Covid-19. Global support needed. Health care system is crashing. Its a Pandemic, we are all in it together. Must become each other's support.

 

    Full video: https://t.co/XmNp5oTBQ2#IndiaNeedsOxygen #COVID19 pic.twitter.com/vX1FCSlQjs

 

    — Shoaib Akhtar (@shoaib100mph) April 23, 2021

আমি আমার দেশের সরকারের কাছেও অনুরোধ করবো যেন ভারতে সহায়তা পাঠায়, যোগ করেন তিনি।

এর আগে এক টুইট বার্তায় ভারতের কোভিড-১৯ মহামারির ক্রমবর্ধমান ভয়াবহ পরিস্থিতি নিয়ে সংহতি প্রকাশ করেছেন পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খান। একইসঙ্গে যারা ভাইরাসটিতে আক্রান্ত হয়ে লড়াই করছেন তাদের দ্রুত আরোগ্য কামনা করেছেন।

পাকিস্তানের প্রধানমন্ত্রী বলেন, কোভিড-১৯ এর ভয়ঙ্কর ঢেউয়ের বিরুদ্ধে লড়াইয়ে ভারতের জনগণের প্রতি আমরা সংহতি প্রকাশ করছি। প্রতিবেশি দেশ এবং বিশ্বব্যাপী যারা মহামারিতে আক্রান্ত হয়েছেন তাদের দ্রুত আরোগ্য কামনায় আমাদের দোয়া রইলো। মানবতার মুখোমুখি এই বৈশ্বিক চ্যালেঞ্জকে আমাদের একসঙ্গে মোকাবিলা করতে হবে।

ভারতে করোনায় দৈনিক মৃত্যু এক লাফে বেড়ে দাঁড়িয়েছে দুই হাজার ৬২৪ এ। একইসময়ে নতুন করে সংক্রমিত হয়েছেন তিন লাখ ৪৬ হাজার মানুষ। একদিনে শনাক্তের এই সংখ্যা সারাবিশ্বের মধ্যে যেকোনো দিনের জন্য সর্বোচ্চ।

আপনার মন্তব্য

আলোচিত