সিলেটটুডে ডেস্ক

৩০ এপ্রিল, ২০২১ ০১:২১

গাড়ি না পেয়ে করোনায় মৃত মাকে বাইকে নিয়ে ১৮ কি.মি. পাড়ি

হাসপাতালে করোনা আক্রান্ত মায়ের মৃত্যুর পর তার মৃতদেহ গ্রামের শশ্মান পর্যন্ত নিয়ে যেতে কোনোভাবেই গাড়ির ব্যবস্থা করতে পারেননি তাঁর সন্তান। শেষমেশ অন্য এক আত্মীয়ের সহায়তায় মায়ের মরদেহ মোটরসাইকেলে বসিয়ে ১৮ কিলোমিটার পথ পাড়ি দিয়ে শশ্মানঘাটে নিয়ে যান তার ছেলে।

ঘটনাটি ভারতের অন্ধ্রপ্রদেশের। সামাজিক মাধ্যমে ছড়িয়ে পড়া একটি ভিডিওতে দেখা যায়, মৃত মাকে বাইকে বসিয়ে দীর্ঘপথ পাড়ি দেন তাঁর সন্তান নরেন্দ্র। পেছনে ওই মায়ের মরদেহ ধরে রাখেন তাঁর আরেক আত্মীয়।

ভারতীয় গণমাধ্যম এনডিটিভির এক প্রতিবেদনে বলা হয়, স্থানীয় এক চিকিত্সকের পরামর্শে নরেন্দ্র তার মা চেনচুকে শ্রীকাকুলাম জেলার পালাসা শহরের একটি ডায়াগনস্টিক সেন্টারে নিয়ে গিয়েছিলেন। সিটি স্ক্যান পরীক্ষার রিপোর্টের জন্য অপেক্ষা করতে করতে তার মাটিতে লুটিয়ে পড়ে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন। তিনি অসুস্থ ছিলেন এবং কোভিড-১৯ এর লক্ষণ ছিলো তাঁর মধ্যে। তাঁর মৃত্যুর পর সিটি স্ক্যানের রিপোর্টে দেখা যায়, তিনি আসলেই কোভিডে আক্রান্ত ছিলেন।"

ওই প্রতিবেদনে বলা হয়, লাশ শ্মশানে নিয়ে যাওয়ার জন্য অ্যাম্বুলেন্স বা অটোরিকশা খুঁজতে লড়াই করতে হয়েছিল নরেন্দ্রকে। শেষ পর্যন্ত এক আত্মীয়ের সহায়তায় মৃত মায়ের দেহটি ধরে মোটরসাইকেলে করে ১৮ কিলোমিটার পাড়ি দেন তিনি। পথে একাধিকবার পুলিশ আটকালেও এ ঘটনা দেখে পুলিশ তাদের যেতে দেন।

পুলিশ যখন তাদেরকে থামিয়েছিল তখন কেউ একজন ভিডিওটি করেন।

শ্রীকাকুলামের পুলিশ সুপার বি রাজা কুমারী এনডিটিভিকে বলেন, কোভিড-১৯ রোগীদের জন্য ডেডিকেটেড অ্যাম্বুলেন্স সার্ভিসের জন্য এই পরিবারটি যোগাযোগ করেনি। এই কর্মকর্তা গণমাধ্যমকে জানান, কিছু ব্যক্তিগত গাড়ি লাশ পরিবহনে অস্বীকৃতি জানিয়েছে ফলে স্বজনরা মৃতদেহটি একটি বাইকে করে নিয়ে গেছে।

আপনার মন্তব্য

আলোচিত