আন্তর্জাতিক ডেস্ক

০৮ সেপ্টেম্বর, ২০২১ ১১:১৭

হাসপাতালে বন্যার পানি, মেক্সিকোয় ১৭ রোগীর মৃত্যু

ভারী বর্ষণে সৃষ্ট বন্যায় মেক্সিকোর হিডালগো প্রদেশের একটি নদীর পাড় ভেঙে এর তীরবর্তী টুলা শহর প্লাবিত হয়েছে। এতে ওই শহরের একটি হাসপাতালে পানি ঢুকে পড়ে অন্তত ১৭ রোগীর মৃত্যু হয়েছে। ব্রিটিশ সংবাদমাধ্যম বিবিসির প্রতিবেদনে এমনটি জানানো হয়েছে।

হাসপাতালে পানি ঢুকে পড়ায় বিদ্যুৎসংযোগ বিচ্ছিন্ন হয়ে যায়। স্থানীয় সংবাদমাধ্যমের খবরে বলা হয়েছে, নিহতদের মধ্যে কয়েকজন কোভিড-১৯ রোগী ছিল, যাদের অক্সিজেন থেরাপি চলছিল।

হাসপাতাল থেকে প্রায় ৪০ জন রোগীকে নিরাপদে সরিয়ে নিয়েছে উদ্ধারকর্মীরা। বন্যাকবলিত এলাকায় উদ্ধার কাজে সহযোগিতার জন্য সেনা মোতায়েন করা হয়েছে।

অন্যদিকে, হিডালগোর গভর্নর ওমার ফাইয়াদকে বহনকারী একটি নৌকা নদীতে ডুবে গেছে। গভর্নর অবশ্য টুইট করে জানিয়েছেন, তিনি নিরাপদে আছেন।

হিডালগোর কয়েকটি শহরের অন্তত ৩০ হাজার পানিবন্দি মানুষ বন্যায় ক্ষতিগ্রস্ত হয়েছেন। অন্যদিকে, রাজধানী মেক্সিকো সিটির উপশহরীয় একাটেপেক এলাকায় বন্যায় দুজনের মৃত্যু হয়েছে।

মেক্সিকোর প্রেসিডেন্ট আন্দ্রেস ম্যানুয়েল লোপেজ ওব্র্যাডর বলেছেন, হাসপাতালে মৃত্যুর ঘটনায় তিনি অত্যন্ত মর্মাহত। নিম্নাঞ্চলের মানুষজনকে তিনি আশ্রয়কেন্দ্রে বা নিরাপদ এলাকায় আত্মীয় স্বজন ও বন্ধুবান্ধবের বাড়িতে অবস্থান করার আহ্বান জানিয়েছেন।

আপনার মন্তব্য

আলোচিত