সিলেটটুডে ডেস্ক

১৬ অক্টোবর, ২০২১ ০০:২৪

বিশ্ব হাত ধোয়া দিবস দিবস পালিত

বিশ্ব হাত ধোয়া দিবস উপলক্ষে শুক্রবার বেলা চারটায় নগরের চৌহাট্টা এলাকার আলিয়া মাদ্রাসা মাঠে পথশিশুদের হাত ধোয়া কর্মসূচি পালিত হয়।

অনুষ্ঠানে সঠিক নিয়মে হাত ধোয়া শেখানো এবং শিশুদের মধ্যে সাবান, খাবারও  বিশেষ উপহার দেওয়া হয়। সচেতনতামূলক এই অনুষ্টানের আয়োজন করে পথশিশু নিয়ে কাজ করা সংগঠন ‘রোয়ার  ফর স্ট্রিট চাইল্ড’। একই সঙ্গে দেশের আট বিভাগে সচেতনতামূলক কর্মসূচির আয়োজন করেছে সংগঠনটি। সিলেটের কর্মসূচিতে অংশ নেয়া ২২ জন শিশুদের মধ্যে হাত ধোয়ার সঠিক নিয়ম  ও সচেতনতামূলক প্রচারনা চালানো হয়।

সংগঠন সূত্র জানায়, করোনাকালিন সময়ে গত বছরের মে মাসে রোয়ার ফল স্ট্রিট চাইল্ড নামের এই সংগঠন করেন এমসি কলেজসহ সিলেটের বিভিন্ন কলেজ-বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা। তখন থেকে পথশিশুদের সকল অধিকার এবং সচেতনতামূলক কাজ করছে সংগঠনটি।

সংগঠনের পরামর্শক ও সিনিয়র সদস্য নুজহাত ইসলাম রিয়া বলেন, সংগঠনের  মূল্য লক্ষ্য- সুবিধাবঞ্চিত শিশুদের অধিকার নিশ্চিত ও তাদের উন্নয়নে কাজ করা। বিশ্ব হাত দিবসে শিশুদের নিয়েই আমরা কর্মসূচি পালন করেছি।  

অনুষ্টানে উপস্থিত ছিলেন, প্রতিষ্ঠাতা সদস্য বৃন্দ, ইমাদ উদ্দিন, বোরহান উদ্দিন উপল, আমজাদ হোসেন জিলানী, সালমান আহমেদ, আরমান, রনি, আহনাফ, ফারাজ,হালিম, দিয়া, মীম, নওমি, ইফফাত, আরো অন্যান্য সদস্যবৃন্দ।

আপনার মন্তব্য

আলোচিত