সিলেটটুডে ডেস্ক:

১১ মার্চ, ২০২২ ২৩:০৩

ইউক্রেন বিজয়ের পথে: জেলেনস্কি

প্রেসিডেন্ট ভলোদমির জেলেনস্কি দাবি করেছেন, ইউক্রেন কৌশলগতভাবে একটি টার্নিং পয়েন্টে পৌঁছে গেছে এবং বিজয়ের পথে। শুক্রবার নিয়মিত ব্রিফিংয়ে এ কথা বলেন তিনি।

তিনি বলেন, আমাদের ইউক্রেনীয় ভূমি মুক্ত করতে কতদিন লাগবে, তা বলা সম্ভব নয়। তবে এটা বলা সম্ভব যে, আমরা তা করব। কারণ আমরা ইতোমধ্যে কৌশলগতভাবে টার্নিং পয়েন্ট অর্জন করেছি। আমরা আমাদের বিজয়ের পথে আছি। খবর বিবিসির

ইউক্রেনের প্রেসিডেন্ট বলেন, এটি ‘শক্তিশালী এবং অনড়’ শত্রুর বিরুদ্ধে একটি ‘দেশপ্রেমের যুদ্ধ’। এটি শুধু হাজার হাজার সৈন্য নিহত হওয়ার বিষয় না।

রাশিয়া তাদের আক্রমণে ভাড়াটে সৈন্যদের ব্যবহার করছে উল্লেখ করে তিনি বলেন, আর্টিলারি, বোমা ও ক্ষেপণাস্ত্র এখন সিরিয়ার ভাড়াটে সৈন্যদের কাছে, যারা এখানে কোন ভাষায় কথা বলে তার পার্থক্য করে না। তাদের কেবল হত্যা করার জন্য এখানে আনা হয়েছে।

এসময় তিনি ইউরোপীয় ইউনিয়নকে (ইইউ) পুনরায় আহ্বান জানান ইউক্রেনের জন্য আরও কিছু করতে। রাশিয়া রাতারাতি নতুন শহরগুলোকে লক্ষ্য করে আক্রমণ প্রসারিত করছে বলে এ আহ্বান জানান তিনি।

তিনি বলেন, রাতে রাশিয়ার বাহিনী একটি জুতার কারখানায়, ফ্ল্যাটের একটি ব্লকে এবং ডিনিপ্রোর একটি নার্সারিতে বোমা হামলা চালিয়েছে। এটি কীসের জন্য?

‘যদি এভাবে চলতে থাকে, তাহলে রাশিয়ার জন্য এই সব নিষেধাজ্ঞার মূল্য যথেষ্ট নয়। আমরা নতুন নিষেধাজ্ঞার প্রত্যাশা করছি। রাশিয়াকে এই ভয়াবহ যুদ্ধের জন্য মূল্য দিতে হবে।’

আপনার মন্তব্য

আলোচিত