আন্তর্জাতিক ডেস্ক

১২ ফেব্রুয়ারি , ২০২৩ ১৪:০৪

৬ দিন পর ধ্বংসস্তূপের নিচ থেকে শিশুকে জীবিত উদ্ধার

তুরস্কের হাতায়ে ভূমিকম্পে ক্ষতিগ্রস্ত ভবনের ধ্বংসস্তূপের নিচ থেকে ২ মাস বয়সী এক শিশুকে জীবিত উদ্ধার করা হয়েছে। শনিবার (১১ ফেব্রুয়ারি) তাকে উদ্ধার করা হয়। শিশুটি ভূমিকম্পের পর প্রায় ১২৮ ঘণ্টা ধ্বংসস্তূপের মধ্যে ছিল। এনডিটিভির এক প্রতিবেদনে এ তথ্য জানানো হয়।

প্রতিবেদনে বলা হয়, গত সোমবার (৬ ফেব্রুয়ারি) তুরস্ক ও সিরিয়ায় আঘাত হানা ৭ দশমিক ৮ মাত্রার ভূমিকম্পে মৃতের সংখ্যা ইতোমধ্যেই ২৮ হাজার ছাড়িয়েছে। প্রচণ্ড ঠাণ্ডার মধ্যেও ধ্বংসস্তূপে উদ্ধার তৎপরতা অব্যাহত রয়েছে। অলৌকিকভাবে উদ্ধারের ঘটনাও রয়েছে।

এমনই এক অলৌকিক ঘটনা ঘটেছে গতকাল। ভূমিকম্পের প্রায় ১২৮ ঘণ্টা পর, হাতায় শহরে দুই মাস বয়সী একটি শিশুকে উদ্ধার করা হয়েছে। এ সময় ধ্বংসস্তূপের আশপাশের লোকজন হাততালি দিয়ে আনন্দ প্রকাশ করেন।

তুর্কি গণমাধ্যমের বরাত দিয়ে এনডিটিভি জানিয়েছে, ভূমিকম্পের ৬ দিনের মাথায় শনিবার দুই মাস বয়সী শিশুটিকে উদ্ধার করা হয়েছে। এছাড়াও আরও দুই বছরের একটি শিশু, ছয় মাসের গর্ভবতী নারী এবং ৭০ বছর বয়সী এক নারীকেও উদ্ধার করা হয়।

তুরস্কে সোমবারের ভূমিকম্পে এখন পর্যন্ত ২৪ হাজার ৬১৭ জন নিহত হয়েছেন। ১৯৩৯ সালের পর এটি দেশটিতে আঘাত হানা সবচেয়ে মারাত্মক ভূমিকম্প। সোমবারের ভূমিকম্পে সিরিয়ায় সাড়ে তিন হাজারের বেশি মানুষ নিহত হয়েছেন। তবে গত শুক্রবার থেকে দেশে নতুন করে কোনো মৃত্যুর খবর পাওয়া যায়নি।

আপনার মন্তব্য

আলোচিত