আন্তর্জাতিক ডেস্ক

২২ জুন, ২০২৩ ১৬:১০

চীনে রেস্টুরেন্টে ভয়াবহ বিস্ফোরণে নিহত ৩১

চীনের উত্তর-পশ্চিমাঞ্চলীয় শহর ইনচুয়ানে একটি রেস্টুরেন্টে ভয়াবহ বিস্ফোরণের ঘটনা ঘটেছে। এতে অন্তত ৩১ জন নিহত এবং সাত জন আহত হয়েছেন। গতকাল বুধবার স্থানীয় সময় রাত ৮টা ৪০ মিনিটে একটি বারবিকিউ রেস্টুরেন্টে গ্যাস লিকেজ থেকে এই বিস্ফোরণের ঘটনা ঘটে। খবর সিনহুয়া, দ্য গার্ডিয়ানের।

দেশটির রাষ্ট্রীয় সংবাদ সংস্থা সিনহুয়া জানায়, বিস্ফোরণে আহত সাত জনের মধ্যে একজনের অবস্থা আশঙ্কাজনক। দুজন গুরুতর দগ্ধ, দুজনের সামান্য আহত এবং দুজন উড়ন্ত কাঁচের আঘাতে আহত হয়েছেন।

তিন দিনের ড্রাগন বোট উৎসবের ছুটির আগের দিনে এমন ঘটন ঘটলো। যখন চীনের অনেকেই বাইরে যান এবং বন্ধুদের সঙ্গে জড়ো হয়ে আড্ডা দেন।

নিংজিয়া স্বায়ত্তশাসিত অঞ্চলের রাজধানী ইইনচুয়ানের আবাসিক এলাকায় ফুয়াং বারবিকিউ রেস্টুরেন্টে বিস্ফোরণটি ঘটে।

রাষ্ট্রীয় সম্প্রচারমাধ্যম সিসিটিভির ফুটেজে এক ডজনেরও বেশি দমকলকর্মীকে ঘটনাস্থলে কাজ করতে দেখা গেছে। এসময় রেস্টুরেন্টটির সামনে একটি ফাঁকা গর্ত থেকে ধোঁয়া বের হতে দেখা যায়।

ফুটেজে দেখা যায়, কাঁচের টুকরো এবং অন্যান্য ধ্বংসাবশেষ অন্ধকারাচ্ছন্ন রাস্তায় ছড়িয়ে-ছিটিয়ে আছে। রেস্টুরেন্টটির আশপাশে অন্যান্য খাবারের জায়গা এবং বিনোদন কেন্দ্রও রয়েছে।

দেশটির জরুরি ব্যবস্থাপনা মন্ত্রণালয় জানিয়েছে, বিস্ফোরণের পর স্থানীয় ফায়ার অ্যান্ড রেসকিউ সার্ভিস এক শ’রও বেশি সদস্য এবং ২০টি গাড়ি ঘটনাস্থলে পাঠানো হয়। বৃহস্পতিবার ভোর ৪টার মধ্যে উদ্ধার তৎপরতা শেষ হয়।

আপনার মন্তব্য

আলোচিত