অনলাইন ডেস্ক

০৮ জুলাই, ২০১৬ ০০:৫৭

ভারতের বিশেষজ্ঞ দল বাংলাদেশে আসছে না!

ঢাকার গুলশান ও কিশোরগঞ্জের শোলাকিয়া ঈদ্গাহ ময়দানের পাশে সন্ত্রাসী হামলার পর তদন্তে সহযোগিতা দিতে ভারতের বোমা বিশেষজ্ঞ দল বাংলাদেশে পাঠানো সংক্রান্ত যে খবর প্রকাশ করেছে ভারতীয় কিছু গণমাধ্যম সেটা গুজব বলে নাকচ করেছে ঢাকায় দেশটির হাই কমিশন।

হাই কমিশনের এক মুখপাত্র বৃহস্পতিবার রাতে বলেন, “এটা সম্পূর্ণ গুজব।”

এর আগে ভারতীয় সম্প্রচারমাধ্যম এনডিটিভির এক প্রতিবেদনে বলা হয়, তদন্তে সহযোগিতা দিতে ভারত তাদের ন্যাশনাল সিকিউরিটি গ্রুপের (এসএসজি) একটি বোমা বিশেষজ্ঞ দলকে বাংলাদেশে পাঠাচ্ছে। ভারতীয় ওই দলটি এ সপ্তাহেই বাংলাদেশের উদ্দেশে রওনা হবে। তারা গুলশানের জঙ্গি হামলা ও কিশোরগঞ্জের শোলাকিয়ায় পুলিশের ওপর হামলার ঘটনা ‘বিশ্লেষণ ও পর্যবেক্ষণে’ বাংলাদেশকে সহায়তা দেবেন।

টাইমস অফ ইন্ডিয়াও একই খবর প্রকাশ করেছে।

গত ১ জুলাই একদল অস্ত্রধারী তরুণ ঢাকার গুলশানের হলি আর্টিজান বেকারিতে হামলা চালালে জিম্মি পরিস্থিতির সৃষ্টি হয়। সেখানে দেশি-বিদেশি ২০ জনকে তারা গুলি করে ও কুপিয়ে হত্যা করে, যাদের মধ্যে একজন ভারতীয় তরুণীও রয়েছেন।

প্রায় ১২ ঘণ্টা পর কমান্ডো অভিযনে জিম্মি সঙ্কটের সমাপ্তি ঘটে; সে সময় গুলিতে ছয় হামলাকারী নিহত হয় বলে পুলিশের ভাষ্য।

এর এক সপ্তাহ না হতেই বৃহস্পতিবার বাংলাদেশের মানুষ যখন মুসলমানদের সবচেয়ে বড় ধর্মীয় উৎসব ঈদ উদযাপন করছিল, তখনই কিশোরগঞ্জের শোলাকিয়ায় দেশের সবচেয়ে বড় ঈদ জামাতের মাঠের কাছে পুলিশ চেকপোস্টে বোমা হামলা হয়।

এ ঘটনায় দুই পুলিশ সদস্য নিহত হন। এরপর পুলিশের অভিযানে দুই পক্ষের মধ্যে গোলাগুলি শুরু হলে সন্দেহভাজন এক হামলাকারী নিহত হয়; নিজের বাড়িতে গুলিবিদ্ধ হয়ে নিহত হন স্থানীয় এক গৃহবধূ।

সূত্র : বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম।

আপনার মন্তব্য

আলোচিত