সিলেটটুডে ইন্টারন্যাশনাল ডেস্ক

২৯ জুলাই, ২০১৬ ০৪:২৭

দেব দর্শনে ১২ কেজি সোনা পরে চললেন গোল্ডেন বাবা!

বৈভব, সম্পদ, অর্থ, সোনা— এ সবই দেবী লক্ষ্মীর চিহ্ন। তাই সব সময় কেজি কেজি সোনা তাঁর শরীরের সঙ্গে সব সময় জুড়ে থাকে। তিনি গোল্ডেন বাবা। প্রত্যেক বছর কনওর যাত্রার সময় তাঁকে দেখার জন্য ভিড় উপচে পড়ে। এবারও তার অন্যথা হয়নি।

এ বছর তিনি ১২ কেজি সোনার গয়না পরে গাড়ির ছাদে চেপে দর্শকদের হাত নাড়তে নাড়তে জাতীয় সড়ক দিয়ে এগিয়ে গিয়েছেন। আংটি, ব্রেসলেট, সোনার চেন, লকেট প্রভৃতি মিলিয়ে প্রায় ১২ কেজি সোনার গয়না পরে ছিলেন তিনি। যার বাজার মূল্য ৪ কোটি টাকার ওপরে।

গত বছর হরিদ্বার থেকে দিল্লিতে নিজের আশ্রমে আসার সময় ৭২ লক্ষ টাকা খরচ করেছিলেন। এ বছর সেই বাজেট বেড়ে ১ কোটি করেছেন তিনি। আর শুধু সাধারণ মানুষ কেন, পুলিশ অফিসাররা পর্যন্ত তাঁর সঙ্গে ছবি তোলার জন্য হুড়োহুড়ি জুড়ে দেন।

গোল্ডেন বাবা বলেন, 'এ বছর আমার ২৪তম কনওর যাত্রা। যত দিন বেঁচে থাকব তত বছর এই যাত্রা করব।' তিনি যখনই যাত্রা করেন প্রায় ২০০ ভক্ত তাঁর সঙ্গে থাকেন। আর থাকে তাঁর নিজস্ব প্যান্ট্রি কার। পছন্দসই রান্না করে খাওয়ানোর জন্য রাঁধুনি। এত সোনা পরে থাকেন বলে নিজস্ব বডিগার্ডও থাকে। এ ছাড়া যে সব এলাকা দিয়ে তিনি যান আগে থেকেই সে সব এলাকার থানায় খবর দেওয়া থাকে। থানার তরফ থেকেই করা হয় বিশেষ নিরাপত্তার ব্যবস্থা।

নিজের একটি বিলাসবহুল ফর্চুনার গাড়ি তো রয়েছে, তার সঙ্গে বেশ কয়েকটি গাড়ি থাকে তাঁর কনভয়ে। থাকে বিশেষ টেন্ট যা যে কোনও প্রাকৃতিক বিপর্যয়ে ব্যবহার করা যায়। আগে তিনি এক বড় পোশাক ব্যবসায়ী ছিলেন। ব্যবসা থেকেই প্রচুর টাকা রোজগার করেন। তবে এখন তাঁর প্রচুর ভক্ত রয়েছে। তাঁদের দেওয়া দান থেকেই প্রত্যেক বছর গয়না বানান তিনি। যদিও তিনি বলেন, 'সব উপরওয়ালা জুটিয়ে দেন।' সূত্র: এই সময়

আপনার মন্তব্য

আলোচিত