সিলেটটুডে ইন্টারন্যাশনাল ডেস্ক

২৯ জুলাই, ২০১৬ ২২:৫৪

ভারতের স্বাধীনতা দিবসে মোদীর প্রাণনাশের আশঙ্কা!

আগামী ১৫ আগস্ট ভারতের আসন্ন স্বাধীনতা দিবসে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর প্রাণনাশের আশঙ্কা জানিয়েছেন ভারতীয় গোয়েন্দারা। তাই এবার লালকেল্লায় নরেন্দ্র মোদী যাতে বুলেটপ্রুফ জ্যাকেট পরে জাতীর উদ্দেশে ভাষণ দেন, তা নিশ্চিত করতে বিশেষভাবে তৎপর নিরাপত্তা উপদেষ্টা অজিত ডোভাল।

প্রথা ভেঙে গত দু বছর ভাষণের সময় বুলেটপ্রুফ জ্যাকেট পরেননি মোদী। তবে এবার যাতে তিনি এমনটা না করেন, সেজন্য তাকে পরামর্শ দিয়েছে গোয়েন্দা বিভাগ।

সূত্রের দাবি, এবার গোয়েন্দাদের পরামর্শ অগ্রাহ্য করবেন না প্রধানমন্ত্রী। কারণ এবার তাকে হত্যাচেষ্টার সম্ভাবনা নাকি বেশ প্রবল।

শুধু অশান্ত কাশ্মীরের পরিস্থিতি বা সীমান্তে ক্রমবর্ধমান অনুপ্রবেশের জন্যই নয়, এবার বেশি করে ভাবাচ্ছে বিশ্বজুড়ে সাম্প্রতিক আইএস এর হামলার ঘটনা। ড্রোনের মাধ্যমে এবার প্রধানমন্ত্রীর নিরাপত্তার ঘেরাটোপ ভাঙার চেষ্টা হতে পারে বলেও গোয়েন্দাদের কাছে খবর রয়েছে। কয়েক সপ্তাহ আগেই এসপিজি ও সন্ত্রাসদমন শাখাকে ১৫ আগস্ট এই হামলার চেষ্টা হতে পারে বলে সতর্ক করেছে গোয়েন্দা বিভাগ।

প্রাক্তন প্রধানমন্ত্রী ইন্দিরা গান্ধী হত্যাকাণ্ডের পর থেকে স্বাধীনতা দিবসে বুলেটপ্রুফ নিরাপত্তার মধ্যে থেকে প্রধানমন্ত্রীর ভাষণ দেওয়াটাই ভারতে প্রথা হয়ে গিয়েছিল। তবে ২০১৪ সালে প্রথম এই প্রথা ভাঙেন নরেন্দ্র মোদী। তার আচমকা সিদ্ধান্তে বাধ্য হয়ে প্লান বি নিরাপত্তা প্রয়োগ করতে হয় সিকিওরিটি এজেন্সিগুলিকে। 

আপনার মন্তব্য

আলোচিত