সিলেটটুডে ইন্টারন্যাশনাল ডেস্ক

০২ আগস্ট, ২০১৬ ১৮:২১

সিএনএন মানে ‘ক্লিনটন নিউজ নেটওয়ার্ক’!

মার্কিন প্রেসিডেন্ট নির্বাচনে ডেমোক্রেট দলের প্রার্থী হিলারি ক্লিনটনের পক্ষ নেয়ায় দেশটির দুটি গণমাধ্যমের ব্যাপক সমালোচনা করলেন রিপাবলিকান দলীয় প্রার্থী ডোনাল্ড ট্রাম্প। মার্কিন সংবাদমাধ্যম সিএনএনকে ‘ক্যাবল নিউজ নেটওয়ার্ক’র পরিবর্তে ‘ক্লিনটন নিউজ নেটওয়ার্ক’ বলে মন্তব্য করেছেন ট্রাম্প। খবর পিটিআই।

একই সঙ্গে দেশটির প্রভাবশালী আরেক সংবাদমাধ্যম দ্য নিউ ইয়র্ক টাইমসকে ‘অসৎ’ বলেও মন্তব্য করেছেন মার্কিন এই ধনকুবের।

সোমবার ওহিও অঙ্গরাজ্যের কলম্বাসের একটি টাউন হলে এক অনুষ্ঠানে অংশ নিয়ে মার্কিন এই গণমাধ্যমকে এক হাত নেন ডোনাল্ড ট্রাম্প। তিনি বলেন, ‘আপনি সিএনএনের দিকে তাকান, এই গণমাধ্যমকে ক্লিনটন নিউজ নেটওয়ার্ক বলা হচ্ছে’।

ট্রাম্প বলেন, ‘সারা দিন ট্রাম্প, ট্রাম্প-- সিএনএন সারাদিন ট্রাম্পকে খারাপ মানুষ হিসেবে তুলে ধরছে। এরপর নিউ ইয়র্ক টাইমসকে আক্রমণ করে ট্রাম্প বলেন, নিউ ইয়র্ক টাইমস প্রকৃতপক্ষেই অসৎ এবং এটি ব্যর্থ। আমি মনে করি না, তারা দুই থেকে তিন বছরের বেশি ব্যবসা করতে পারবে। তাদের প্রচার সংখ্যার দিকে তাকান। তারা ব্যর্থ হয়েছে’।

রিপাবলিকান দলীয় এই প্রেসিডেন্ট প্রার্থী নিউ ইয়র্ক টাইমস প্রতিদ্বন্দ্বী হিলারি ক্লিনটনের পক্ষপাতিত্ব করছে বলে অভিযোগ করেছেন। ট্রাম্প বলেন, ‘কুটিল হিলারির সম্পর্কে তারা সুন্দরভাবে লিখছে’। সিএনএনের বিরুদ্ধে ভুল তথ্য পরিবেশনের অভিযোগ করে ডোনাল্ড ট্রাম্প বলেন, না শোধরানো পর্যন্ত সিএনএনের কোনো অনুষ্ঠানে অংশ নেবেন না তিনি।

‘আমি মনে করি, এখন তাদের রেটিংয়ে ধস ধরেছে। তারা আমাকে এক মাস ধরে আমন্ত্রণ জানাচ্ছে। আমি তাদের শো করবো না। যখন মানুষ চূড়ান্তভাবে বুঝতে পারবে যে আমি তাদের অনুষ্ঠান করছি না, তখন তারা এটি দেখা বন্ধ করে দেবে’- বলেন ট্রাম্প।

সামাজিক যোগাযোগ মাধ্যম ব্যবহার অব্যাহত রাখবেন উল্লেখ করে নিউ ইয়র্কের এই ধনকুবের বলেন, ফেসুবক এবং টুইটারে তার ২ কোটি ২৫ লাখ ফলোয়ার রয়েছেন। ট্রাম্প বলেন, টুইটার ব্যবহারে কে নিষেধ করবে তা আপনি জানেন? আপনার শত্রু। কেন আমি টুইটার ব্যবহার করবো না? আমার যদি লাখ লাখ মানুষ থাকে, তাহলে কেন আমি তা ব্যবহার করবো না, বার্তা পৌঁছে দেয়ার জন্য দুর্দান্ত মাধ্যম এটি।

আপনার মন্তব্য

আলোচিত