সিলেটটুডে ইন্টারন্যাশনাল ডেস্ক

১৩ আগস্ট, ২০১৬ ১৪:১৬

মায়ের হত্যার বিচার চেয়ে কিশোরীর রক্তে লেখা চিঠি!

মাত্র কয়েকদিন আগের ঘটনা। ১৪ জুন ভারতের উত্তরপ্রদেশের বুলন্দশহর এলাকায় দুই কন্যার সামনে তাদের মাকে জীবন্ত আগুনে পুড়িয়ে হত্যা করে শ্বশুর বাড়ির লোকজন। যেহেতু ওই নারীর স্বামীসহ শ্বশুর বাড়ির প্রত্যেকেই এই ঘটনার সঙ্গে যুক্ত ছিল, তাই ওই নারীর মৃত্যুর পর তার দুই কন্যার ঠাঁই হয় একটি হোমে।

দুই কিশোরী, ১৫ বছরের লতিকা বনশল এবং ১৪ বছরের তনয়ার সামনেই তাদের মাকে হত্যা করা হয়। পুলিশের কাছ থেকে সঠিক বিচার না পেয়ে, মায়ের হত্যার বিচার চেয়ে ১৫ বছরের লতিকা উত্তরপ্রদেশ মুখ্যমন্ত্রী অখিলেশ যাদবকে রক্ত দিয়ে চিঠি লেখে।

গণমাধ্যমে প্রকাশিত খবর অনুযায়ী, লতিকা চিঠিতে লিখেছে, তার মায়ের ওপর গত ১৫ বছর ধরে অত্যাচার করা হয়েছে। ছেলে সন্তানের জন্ম দিতে না পারার জন্য তাদের মায়ের ওপর অকথ্য অত্যাচার করা হত। যখন তনয়ার জন্ম হয়, তখন তাকে, তার মা এবং তার ছোট বোন তনয়াকে বাড়ি থেকে বের করে দেওয়া হয়েছিল। তারা বাধ্য হয়েছিল বাড়ি ভাড়া নিয়ে থাকতে।

চিঠিতে আরও বলা হয়, ১৪ জুন তার ঠাকুমা তাদের কয়েকজন আত্মীয়কে সঙ্গে নিয়ে তার মাকে হুমকি দিয়ে যায় যে, সে তার ছেলের বিয়ে খুব শিগগিরই অন্য নারীর সঙ্গে দেবে। এরপরই লতিকার মায়ের সঙ্গে তার ঠাকুমার বচসা লেগে যায়, এবং ঠাকুমা তার মায়ের গায়ে আগুন দিয়ে দেন। সূত্র: জিনিউজ

আপনার মন্তব্য

আলোচিত