লন্ডন সংবাদদাতা

০২ এপ্রিল, ২০১৫ ১৮:৩৩

ব্রিটেনে নির্বাচনী দৌড়ে আবারও বাংলাদেশি বংশোদ্ভূত রোশনারা

সিলেটের বিশ্বনাথের মেয়ে রোশনারা আলী আবারও ব্রিটেনের নির্বাচনে প্রার্থী হয়েছেন । বিগত ব্রিটিশ পার্লামেন্টে ব্রিটেনের ইতিহাসে প্রথম এবং এখন পর্যন্ত একমাত্র বাংলাদেশী বংশোদ্ভূত এমপি ছিলেন  রোশনারা আলী। আগামী ৭ই মে অনুষ্ঠিতব্য ব্রিটিশ পার্লামেন্ট নির্বাচনে বেথনালগ্রীন ও বো আসন থেকে  লেবার পার্টির হয়ে নির্বাচন করছেন তিনি। বুধবার আনুষ্ঠানিক নির্বাচনী ক্যাম্পেইনের আনুষ্ঠানিক উদ্বোধন করেন রোশনারা । এসময় নিবার্চনের জন্য ফান্ড রাইজিং ও নেটওয়ার্কিং সভা অনুষ্ঠিত হয়।

ইষ্ট লন্ডনের কুইনমেরী ইউনিভার্সিটির পিপলস হলে অনুষ্টিত উক্ত অনুষ্ঠানে প্রধান আলোচক হিসেবে বক্তব্য  রাখেন লেবার পার্টির সাবেক লিডার নীল কিনক। পপলার ও লাইম হাউজের এমপি জিম ফিজপেট্রিকের পরিচালনায় আরো বক্তব্য রাখেন মার্গারেট হজ এমপি, লিন ব্রাউন এমপি, ফ্রাংক ডবসন এমপি, টাওয়ার হ্যামলেট লেবার লিডার রেইসেল স্যান্ডাসর।

অনুষ্ঠানের মূল বক্তা লেবার লিডার লর্ড নীল কিনক তার বক্তব্যে টোরি লিবডেম কোয়ালিশন সরকারের বিভিন্ন কর্মকাণ্ডের সমালোচনা করে আগামী নির্বাচনে ইষ্ট অ্যান্ডের শিক্ষা, স্বাস্থ্য, হাউজিং সমস্যা উন্নয়নে রুশনারা সহ লেবার পার্টির সকল নেতাদের নির্বাচিত করার আহ্বান জানান।

নিজের আনুষ্ঠানিক ক্যাম্পেইন শুরুর অনুষ্ঠানে রোশনারা আলী এমপি বলেন, টোরি সরকারের সময়ে টাওয়ার হ্যামলেটে বাড়ায় দারিদ্রতা বৃদ্ধি পেয়েছে। কনজারভেটিভ আবার ক্ষমতায় এলে দারিদ্রতা আরো বৃদ্ধি পাবে বলে তিনি হুশিয়ারী প্রদান করেন। রুশনারা আলী সবাইকে ঐক্যবদ্ধ হয়ে লেবারকে আগামী নির্বাচনে জয়লাভ করার আহ্বান জানিয়ে বলেন, ইষ্ট এন্ড সহ পুরো দেশকে বাচাতে এর বিকল্প নেই।

গত চার বছরে নিজের কর্মযজ্ঞের বর্ননা দিয়ে বলেন, তিনি এমপি থাকাকালীন সময় সরকারের সিদ্ধান্তে এলাকায় জিপি সার্জারী, ফায়ার সার্ভিস বন্ধের বিরুদ্ধে দাড়িয়েছেন। তিনি নির্বাচিত হলে, এসব চালু রাখতে প্রয়োজনীয় ব্যবস্থা নিবেন বলেও আশ্বাস দেন।

বাংলাদেশি  অধ্যুষিত  এই আসনে জনপ্রিয়তার দিকে এগিয়ে রয়েছেন রোশনারা আলী। লেবার পার্টি ক্ষমতায় গেলে সরকারের বড় কোন পদে তাকে দেখা যাবে বলেই আশাবাদী তার নির্বাচনী এলাকার ভোটাররা।

আপনার মন্তব্য

আলোচিত