সিলেটটুডে ইন্টারন্যাশনাল ডেস্ক

২০ অক্টোবর, ২০১৬ ১২:৫১

কর্মস্থলে পর্নোগ্রাফি দেখার অভিযোগে মালয়েশিয়ায় বাংলাদেশি গ্রেপ্তার

কর্মস্থলে শিশু পর্নোগ্রাফি দেখার অভিযোগে মালাক্কার একটি হোটেল থেকে এক বাংলাদেশিকে গ্রেপ্তার করেছে মালয়েশিয়া পুলিশ।

মালয়েশিয়ার পুলিশ সূত্রে জানা গেছে, একজন ব্রিটিশ পর্যটক তাঁর স্ত্রী ও সন্তান নিয়ে মালয়েশিয়ার মালাক্কায় ছুটি কাটাতে এসে স্থানীয় বাজেট হোটেলে ওঠেন। সেখানে অবস্থানকালে হোটেলের অভ্যর্থনা ডেস্কের দায়িত্বে থাকা বংলাদেশি একজন কর্মীকে শিশু পর্নোগ্রাফি দেখা অবস্থায় দেখতে পান।

এরপর ওই পর্যটক অভিযুক্তের বিরুদ্ধে স্থানীয় থানায় একটি অভিযোগ জমা দিলে গত ১৭ অক্টোবর ঘটনাস্থল থেকে ওই বাংলাদেশিকে গ্রেপ্তার করা হয়। ওই বাংলাদেশি কর্মীর পরিচয় জানা যায়নি।

মালাক্কা পুলিশের অপরাধ তদন্ত বিভাগের সহকারী কমিশনার কামাল উদ্দিন কাশিম বলেন, মালাক্কার বান্দার হিলির বাজেট হোটেলে বাংলাদেশি হোটেল কর্মী ফ্রন্ট ডেস্কে বসে শিশু পর্নোগ্রাফি দেখছিল বলে হোটেলের একজন পর্যটক মালাক্কার তেঙ্গাহ জেলার পুলিশ সদর দফতরে অভিযোগ করেন। পরে পুলিশের একটি দল ওই বাংলাদেশি কর্মীকে গ্রেপ্তার করে। দণ্ডবিধি ২৯২ এর অধীনে আগামী শুক্রবার পর্যন্ত তাকে রিমান্ডে রাখা হবে বলে।

এ ঘটনায় মালাক্কার কোম্পানি অ্যাফেয়ার্স, মানবসম্পদ ও বেসরকারি সংগঠনের চেয়ারম্যান দাতুক এম এস মাহাদেভান বলেন, এই রাজ্যের সব নিয়োগ কর্তাদের নিয়ে গোল টেবিল বৈঠক হওয়া প্রয়োজন। তাদেরকে  বিদেশি কর্মীদের জন্য প্রয়োজনীয় প্রশিক্ষণের ব্যবস্থা করতে হবে এবং যথাযথ যাচাই-বাছাইয়ের মাধ্যমে নিয়োগ দিতে বলা হবে। বিদেশি কর্মীদের এখানকার সংস্কৃতির উপর শ্রদ্ধা রেখে কাজ করতে হবে, যেন পর্যটকদের কাছে মালয়েশিয়ার ভাবমূর্তি এবং এখানকার পর্যটনখাত কোনভাবেই ক্ষতিগ্রস্ত না হয়।

আপনার মন্তব্য

আলোচিত