সিলেটটুডে ইন্টারন্যাশনাল ডেস্ক

১২ নভেম্বর, ২০১৬ ১৩:৩১

ভারতে লবণের কেজি ৪০০ টাকা, চিনি ৫০০ টাকা!

৫০০ ও ১০০০ টাকার নোট বাতিলের পর এখন নতুন দুর্ভোগে পড়েছেন ভারতের সাধারণ মানুষ। দেশটির কিছু রাজ্যে তাদের প্রতি কেজি লবণ কিনতে হচ্ছে প্রায় ৪০০ টাকায়। আর প্রতি কেজি চিনির দাম ৫০০ টাকা।

শুক্রবার (১১ নভেম্বর) দেশটির উত্তরপ্রদেশের কিছু এলাকায় লবণের অভাব নিয়ে গুজব রটে। খুব তাড়াতাড়ি লবণের যোগান ফুরিয়ে যাচ্ছে, তাই সবার উচিত এখনই দোকান থেকে লবণ কিনে রাখা- এমন গুজবে কান দিয়ে মুদি দোকানে হাজির হন হাজার হাজার মানুষ। সবাই হুমড়ি খেয়ে পড়েন লবণ কেনার জন্য। আর তাই দাম বেড়ে গিয়ে সেখানে প্রায় ৪০০ টাকা কেজি দরে বিক্রি হয় লবণ। পরে দিল্লি, মুম্বাই ও কলকাতাতেও ছড়িয়ে পড়ে এ আতঙ্ক।

কোনও কোনও এলাকায় আরো গুজব রটে শুধু লবণ নয়, ঘাটতি হতে চলেছে চিনিরও। এই গুজবের পর প্রতি কেজি লবণ ৪০০ ও চিনি ৫০০ টাকা পর্যন্ত বিক্রি হয়।

তবে কিভাবে এই গুজব ছড়াল, তা এখনও বুঝতে পারেনি পুলিশ। দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়াল জানিয়েছেন, পুরোটাই ঘটেছে গুজবের ফলে। সাধারণ মানুষের আতঙ্কের কোনও কারণ নেই।

দিল্লির খাদ্য সরবরাহ দপ্তরের পক্ষ থেকেও জানিয়ে দেওয়া হয়েছে, রাজ্যে কোথাও লবণ বা চিনির কোনও সমস্যা নেই, এখনও যথেষ্ট লবণ, চিনি মজুদ রয়েছে।

সূত্রঃ টাইমস অব ইন্ডিয়া

আপনার মন্তব্য

আলোচিত