সিলেটটুডে ইন্টারন্যাশনাল ডেস্ক

১৪ নভেম্বর, ২০১৬ ১৫:৩৮

নদীর পর এবার ড্রেনে ভাসছে ৫০০ ও ১০০০ টাকার নোট

ভারতে সদ্য বাতিল হওয়া ৫০০ ও ১০০০ টাকার নোট নিয়ে এখন পর্যন্ত জল কম ঘোলা হয়নি। একদিকে সাধারণ ভারতবাসী নোটগুলো বদলের জন্য ব্যাংকে হুমড়ি খেয়ে পড়েছেন, অন্যদিকে সেই নোটই ফেলে দিয়ে ‘প্রাণে বাঁচার’ উপায় খুঁজছেন অনেকে।

এরই মধ্যে নোটগুলো নিয়ে সোমবার (১৪ নভেম্বর) সকালে আরেকটি মজার ঘটনার খবর জানালো ভারতীয় সংবাদমাধ্যমগুলো।

জানা যায়, আসামের গৌহাটির রুকমিনিনগর এলাকার একটি ড্রেনে পরিত্যক্ত অবস্থায় ৫০০ ও ১০০০ রুপির নোট ভাসতে দেখেন স্থানীয়রা। দ্রুতই এ সংক্রান্ত ছবি সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়ে। আর বিষয়টি জানাজানি হলে ঘটনাস্থলে লেগে যায় উৎসুক জনতার ভিড়। তবে কাউকেই নোটগুলো তুলে নিতে দেখা গেলো না।

এর আগে উত্তর প্রদেশের মির্জাপুরে এরকম কয়েকশ’ নোট গঙ্গা নদী থেকে উদ্ধার করা হয়। গোসল করতে গিয়ে স্থানীয়রা গঙ্গায় নোটগুলো দেখতে পান।

তারও আগে পুনের ল’ কলেজ এলাকায় একটি সড়কের পাশে পরিত্যক্ত অবস্থায় এক হাজার টাকার নোট ভর্তির একটি ব্যাগ পাওয়া যায়। বয়স্ক এক নারী পরিচ্ছন্নকর্মী ব্যাগটির সন্ধান পান। একই ঘটনা ঘটে কলকাতাও।

ব্ল্যাকমানি (কালোমুদ্রা) ঠেকাতে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী গত মঙ্গলবার (০৮ নভেম্বর) রাতে হঠাৎ জাতীর উদ্দেশে দেওয়া ভাষণে প্রচলিত ৫০০ ও ১০০০ টাকার নোট বাতিলের ঘোষণা দেন। এরপর থেকেই বাতিল নোটগুলো নিয়ে সৃষ্টি হচ্ছে রহস্যজনক বিভিন্ন ঘটনা।

 

আপনার মন্তব্য

আলোচিত