সিলেটটুডে ইন্টারন্যাশনাল ডেস্ক

২২ নভেম্বর, ২০১৬ ১৩:৫৯

কাশ্মীর সীমান্তে গুলি বিনিময়, ৬ ভারতীয় সেনাসহ নিহত ১২

ফাইল ছবি

পাকিস্তান নিয়ন্ত্রিত জম্মু ও কাশ্মীর সীমান্তে পাকিস্তান ও ভারতের মধ্যে গোলাগুলিতে ৬ ভারতীয় সেনাসহ নিহত হয়েছেন অন্তত ১২ জন। সীমান্তের পাশের গ্রামে ভারতীয় সেনাদের গুলিতে পাকিস্তানের ৪ বেসামরিক নাগরিক নিহত হয়েছেন। আহত হয়েছেন কমপক্ষে ১৮ জন।

পাকিস্তানের আন্তঃবাহিনী জনসংযোগ আইএসপিআরের দেয়া বিবৃতির বরাতে দেশটির ইংরেজি দৈনিক ডনের এক প্রতিবেদনে এ তথ্য জানানো হয়েছে।

প্রতিবেদনে বলা হয়, নিহত চার পাকিস্তানি বেসামরিক নাগরিকের মধ্যে এক নারী ও দুই শিশু রয়েছে। আহতদের  বেশিরভাগই নারী ও শিশু।

প্রতিবেদনে আরও বলা হয়, সোমবার (২১ নভেম্বর) সকাল থেকে পাকিস্তান শাসিত কাশ্মীর সীমান্তের নকিয়াল ও সামাহ্নি সেক্টরে প্রচন্ড গোলাগুলি শুরু হয়। 

এদিকে ভারতের ইংরেজি দৈনিক ইন্ডিয়ান এক্সপ্রেস এক প্রতিবেদনে জানিয়েছে, কাশ্মির সীমান্তে ভারতীয় সেনাদের সাথে গোলাগুলিতে দুই জঙ্গি নিহত হয়েছে। মঙ্গলবার (২২ নভেম্বর) সকালে এই নিহতের ঘটনা ঘটে। ঘটনার পর সেখানে তল্লাশি শুরু হয়েছে।

খবরে বলা হয়, গোপন সূত্রে খবর পেয়ে বনিখান গ্রামে যৌথ অভিযান চালান ১৩ রাষ্ট্রীয় রাইফেলস এবং স্পেশাল অপারেশনস গ্রুপের সদস্যরা।

ভারতীয় সেনাবাহিনী এক শীর্ষ কর্মকর্তা জানিয়েছেন, জঙ্গিদের আস্তানা ঘিরে ফেলতেই নিরাপত্তা বাহিনীকে লক্ষ্য করে গুলি চালাতে শুরু করে তারা। পাল্টা গুলি ছুঁড়লে নিহত হয় দুই জঙ্গি।

উল্লেখ্য, গত ২৯ সেপ্টেম্বর পাকিস্তান নিয়ন্ত্রিত কাশ্মিরে ভারতের সার্জিক্যাল স্ট্রাইক অভিযান পরিচালিত হয়। এর পর থেকে নিয়ন্ত্রণরেখা ও আন্তর্জাতিক সীমান্ত বরাবর ২৯০টি গোলাগুলির ঘটনা ঘটে।

আপনার মন্তব্য

আলোচিত