সিলেটটুডে ডেস্ক

২৩ এপ্রিল, ২০১৭ ১০:৫৭

সোনু নিগমকে মাথা কামাতে বলা সেই পীরকে ‘হত্যার হুমকি’

ভারতে বলিউডের গায়ক সোনু নিগমকে ‘মাথা ন্যাড়া করে গলায় জুতোর মালা পরানোর’ চ্যালেঞ্জ দিয়েছিলেন পশ্চিমবঙ্গের যে মুসলিম নেতা, সেই পীরকে হত্যার হুমকি দেওয়া হয়েছে। পুলিশের কাছে ই-মেল পাঠিয়ে ইতিমধ্যেই অভিযোগ জানিয়েছেন ওই পীর, সৈয়দ শাহ আতিফ আলি আল-কাদরি।

মাইকে আজানের শব্দে বিরক্তি প্রকাশ করে গায়ক সোনু নিগম যে বিতর্কিত টুইট করেছিলেন কয়েকদিন আগে, তারপরে আল কাদরি বলেছিলেন - 'সোনু নিগমকে যে মাথা ন্যাড়া করিয়ে গলায় ছেঁড়া জুতোর মালা পরিয়ে সারা দেশের সব নাগরিকের বাড়িতে ঘোরাতে পারবে, তাকে তিনি দশ লাখ টাকা পুরষ্কার দেবেন।'

ওই ঘোষণার পরে সোনু নিগম নিজেই মাথা ন্যাড়া করে বলেছিলেন, পীর সাহেব যেন ইনামের টাকাটা তৈরি রাখেন। তবে তখন আল কাদরি জানিয়েছিলেন, তিনটি শর্ত পূরণ না করলে ঘোষিত দশ লাখ টাকার পুরষ্কার তিনি দেবেন না।

আল কাদরির বরাত দিয়ে বিবিসি বাংলা এক প্রতিবেদনে জানিয়েছে, "আজ দুপুরে আমি শ্বশুরবাড়িতে থাকাকালীন একটা এস এম এস আসে। সোনু নিগমের বিরুদ্ধে আমি কেন কথা বলেছি, সেই প্রশ্ন তুলে পরিবার সহ আমাকে গুলি করে ঝাঁঝরা করে দেওয়ার হুমকি দেওয়া হয়েছে।"

"এস এম এসটা আসার পরেই আমি ওই নম্বরে ফোন করি। প্রথমে কেউ ধরে নি, তারপর যতবারই চেষ্টা করেছি ফোন করতে ততবারই নট রিচেবল জানিয়েছে। কমিশনারের কাছে ইমেল করেছি ঘটনাটা জানিয়ে।"

পুলিশের কাছে যে লিখিত অভিযোগ জানিয়েছেন আল কাদরি, তার সঙ্গেই জমা দিয়েছেন হুমকি এসএমএসটিও।

রোমান হরফে হিন্দি ভাষায় লেখা হয়েছে ওই এস এম এসটি। একটি প্রচলিত গালি দিয়ে এস এম এস শুরু হয়েছে।

তাতে লেখা হয়েছে, "হিন্দুস্তানের গর্ব সোনু নিগমের বিরুদ্ধে কথা বলার সাহস তোর হলো কী করে? শোন কাদরি, এরপরে যদি সোনুর বিরুদ্ধে যদি একটা কথাও বলিস তাহলে তোকে আর তোর পরিবারকে বন্দুকের গুলিতে ঝাঁঝরা করে দেব। কারও বাবা তোকে বাঁচাতে পারবে না।"

আল কাদরি বলছেন, ওই হুমকির পরে তাঁর স্ত্রী, শিশু সন্তান এবং শ্বশুরবাড়ির লোকজনরাও আতঙ্কিত হয়ে পড়েছেন।

কলকাতা পুলিশের জয়েন্ট কমিশনার বিশাল গর্গ বলছেন ইমেলে পাঠানো অভিযোগটি তাঁর হাতে এখনও পৌঁছয় নি। কিন্তু অভিযোগ এলে তদন্ত করে আইনানুগ ব্যবস্থা নিশ্চই নেওয়া হবে।

আপনার মন্তব্য

আলোচিত